11 Ashin 1427 বঙ্গাব্দ শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Home » খেলাধুলা » ভারতকে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবালো নিউজিল্যান্ড

ভারতকে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবালো নিউজিল্যান্ড

টি-টোয়েন্টি সিরিজে ভারতের কাছে ৫-০ তে হোয়াইটওয়াশ হয়েছিলো নিউজিল্যান্ড। ওয়ানডেতে এসে এর বদলা নিল তারা। হ্যামিল্টন ও অকল্যান্ডে প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজ আগেই নিশ্চিত করে রাখে কিউইরা। এবার মাউন্ট মঙ্গানুইয়ে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৫ উইকেটে ভারতকে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জায় ডোবালো নিউজিল্যান্ড। ৩১ বছর আগে তিন বা এর বেশি ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতকে সর্বশেষ হোয়াইটওয়াশ করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ১৯৮৮-৮৯ মৌসুমে পাঁচ ম্যাচের সিরিজে ভারতকে ধবলধোলাই করে ক্যারিবিয়ানরা।
আজ মঙ্গলবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৬ রান
করে ভারত। ভারতের ইনিংসে সর্বোচ্চ ১১২ রান করেন লোকেশ রাহুল। এছাড়া শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে আসে ৬২ রান। ৬৪ রানে ৪ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের সেরা বোলার হামিশ বেনেট।
জবাবে ৪৭.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। দুই কিউই ওপেনার হেনরি নিকলস (৮০ রান) ও মার্টিন গাপটিল (৬৬ রান) নৈপুণ্যে জয়ের পথে অনেকটা এগিয়ে যায় স্বাগতিকরা। সাতে নেমে ব্যাট হাতে ঝড় তোলেন কলিন ডি গ্র্যান্ডহোম । ২১ বলে ফিফটি তুলে নেন তিনি। ২৮ বলে ৫৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডি গ্র্যান্ডহোম।

আরও পড়ুন...

ওয়ালেস পাড়া জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট শুরু

শহরের মহিমস্কুলের মাঠে ওয়ালেস জুনিয়র ফুটবল টুর্নামেন্ট সোমবার থেকে শুরু হয়েছে। এতে উদ্বোধনী ম্যাচে জয় …

সালথার কাগদী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আবু নাসের হুসাইন, সালথা  # ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী-মুরুটিয়া এ.এম.এ.এম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক …