27 Ashar 1427 বঙ্গাব্দ শনিবার ১১ জুলাই ২০২০
Home » অপরাধ » ফরিদপুরে দুদকের মামলায় ক্যাশিয়ারের কারাদন্ড

ফরিদপুরে দুদকের মামলায় ক্যাশিয়ারের কারাদন্ড

বিশেষ প্রতিবেদক #
ফরিদপুরে দুদকের দায়ের করা মামলায় মাদারীপুর সদর হাসপাতালের সাবেক ক্যাশিয়ার টি এম কামরুল হাসানকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডসহ অর্থদন্ড দিয়েছেন আদালত। বুধবার ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় কামরুল হাসান পলাতক ছিলেন।
টি এম কামরুল হাসান বর্তমানে শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের হিসাব রক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি মাদারীপুর জেলার লক্ষ্মীপুর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা। তিনি মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের লক্ষ্মীগঞ্জ গ্রামের বাসিন্দা।
মামলার এজাহার সুত্রে জানা যায়, ১৯৯৯ সালের ৩ জুন থেকে ওই বছর ৪ আগষ্ট পর্যন্ত সময়ে মাদারীপুর সদর হাসপাতালের ক্যাশিয়ার হিসেবে দায়িত্ব পালনকালে বিভিন্ন খাতে টাকা উত্তোলন করে ২৫ হাজার ৯শত ৮ টাকা আত্মসাৎ করেন কামরুল হাসান। এ ব্যাপারে ২০০২ সালের ১৬ জুলাই মাদারীপুর দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তা খন্দকার এনামুল বশির বাদী হয়ে মাদারীপুর থানায় একটি মামলাটি দায়ের করেন। এ মামলার তদন্ত করেন সম্মিলিত দুর্নীতি দমন কমিশন ফরিদপুরে পরিদর্শক শহীদুল ইসলাম।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী কুবাদ হোসেন বলেন, মামলার রায়ে কামরুল হাসানের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় দোষি সাব্যস্ত করে কামরুল হাসানকে দুই বছর সশ্রম কারাদন্ড ও ২৫ হাজার ৯শত ৮ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাকে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে। এছাড়া দন্ডবিধির ৪৬৮ ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড এবং উক্ত আইনের ২১৮ ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এছাড়া ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের এর ৫(২) ধারায় কামরুল হাসানকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আরও পড়ুন...

ফরিদপুরে একদিনে নতুন করে আরো ৮৯ জনের করোনা সনাক্ত

সোহাগ জামান। ফরিদপুরে নতুন করো আজও ৮৯জনের করোনা সনাক্ত হয়েছে। এদের মধ্যে ফরিদপুর সদর উপজেলায় …

ফরিদপুরের সিএন্ডবি ঘাট নৌ বন্দর অপদখলের চেষ্টার অভিযোগ

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর নৌ বন্দরের ইজারাদারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে অবৈধ প্রক্রিয়ায় নৌ বন্দরের অপদখলের চেষ্টার …