4 Magh 1426 বঙ্গাব্দ শনিবার ১৮ জানুয়ারী ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফমেক হাসপাতালের পর্দা কেলেংকারী – তিন চিকিৎসকের জামিন বাতিল, কারাগারে প্রেরন

ফমেক হাসপাতালের পর্দা কেলেংকারী – তিন চিকিৎসকের জামিন বাতিল, কারাগারে প্রেরন

সোহাগ জামান #
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের বহুল আলোচিত ‘পর্দা কেলেংকরি’ ঘটনায় পরস্পর যোগসাজশে অপ্রয়োজনীয় ও অবৈধভাবে প্রাক্কলন ব্যাতিত উচ্চমূল্যে হাসপাতালের যন্ত্রপাতি (ইকুভমেন্ট) ক্রয়ের মাধ্যমে সরকারের ১০ কোটি টাকা আত্মসাতের চেষ্টার অভিযোগে দায়ের করা দুদকের মামলায় তিন চিকিৎসককে কারাগারে পাঠিয়েছেন আদালত।
হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের অন্তবর্তীকালীর জামিনের মেয়াদ শেষ হওয়ার পর রবিবার সকালে ওই তিন চিকিৎসক অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন্নাহার বেগমের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। আদালত জামিনের আবেদন নাকচ করে দিয়ে তাদের জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।
জামিন না মঞ্জুরকৃত তিন চিকিৎসক হলেন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্বাবধায়ক ডা. গনপতি বিশ্বাস শুভ, হাসপাতালের সাবেক কনসালটেন্ট ডা. মিনাক্ষী চাকমা, হাসপাতালের সাবেক প্যাথলজিষ্ট ডা. এ এইচ এম নুরুল ইসলাম।
দুদক সূত্রে জানা গেছে, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১০ কোটি টাকার পর্দা ও যন্ত্রপাতি ক্রয়ে ব্যাপক দুর্নীতি হয়। এ দুর্নীতির ফলে দুর্নীতি দমন কমিশন ২০১৯ সালের ২৭ নভেম্বর ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতে একটি মামলা দায়ের করে। এ মামলায় আসামী করা হয় সংশ্লিষ্ট ঠিকাদার মেসার্স অনিক ট্রেডার্স এর স্বত্তাধীকারী আবদুল্লাহ আল মামুন, মেসার্স আহমেদ এন্টারপ্রাইজের স্বত্তাধীকারী মুন্সী ফররুখ আহমেদ, জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক তত্বাবধায়ক ডা. গনপতি বিশ্বাস শুভ, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ডা. মিনাক্ষী চাকমা এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক প্যাথলজিষ্ট ডা. এ এইচ এম নুরুল ইসলাম।
মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী। এ মামলায় ৬ আসামীর মধ্যে তিনজন আদালতে হাজির হলে জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। বাকি তিন আসামীরা উচ্চ আদালত থেকে জামিনে রয়েছেন।

আরও পড়ুন...

ফরিদপুর কুমার নদ থেকে বৃদ্ধার ভাসমান মৃতদেহ উদ্ধার

সোহাগ জামান # ফরিদপুর শহরে কুমার নদ থেকে ভাসমান অবস্থায় এক বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করেছে …

ফরিদপুরে রোগীর মৃত্যু হয়েছে ভুল চিকিৎসায় অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

কন্ঠ রিপোর্ট # ফরিদপুরে ‘রোগীর মৃত্যু হয়েছে ভুল চিকিৎসায়’-এ অভিযোগে এক চিকিৎসকের বিরুদ্ধে মামলা মামলা …