8 Falgun 1426 বঙ্গাব্দ বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারী ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » দুদকের মামলায় হাসপাতালের সাবেক ক্যাশিয়ারের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

দুদকের মামলায় হাসপাতালের সাবেক ক্যাশিয়ারের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

কন্ঠ রিপোর্ট #
ফরিদপুরে দুদকের দায়ের মামলায় অর্থ আত্মসাতের দায়ে মাদারীপুর সদর হাসপাতালের সাবেক ক্যাশিয়ার টি এম কামরুল হাসানকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত।
মদারীপুর সদর হাসপাতালের সাবেক ক্যাশিয়ার টি.এম কামরুল হাসানের বিরুদ্ধে দুদুকের দেয়া দুটি অর্থ আত্মসাতের মামলায় বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ফরিদপুরের বিশেষ জজ আদালত।
গত সোমবার ও গত মঙ্গলবার ফরিদপুরের বিশেষ জজ আদালতের জজ মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। তবে রায় ঘোষণার সময় তিনি (কামরুল হাসান) আদালতে হাজির ছিলেন না।
টি এম কামরুল হাসান মাদারীপুর জেলার বাসিন্দা। তিনি বর্তমানে শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের হিসাব রক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।
দুদুকের আইনজীবী মজিবর রহমান জানান, মঙ্গলবার ৫৯/১৫ নম্বর মামলার রায়ে টি এম কামরুল হাসান বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় পেনাল কোড, ১৮৬০ এর ৪০৯ ধারায় দোষি সাব্যস্ত করে এক বছর সশ্রম কারাদন্ড ও ৬,৮১৯.৪৫ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড এবং একই আইনের ৪২০ ধারায় তাকে ছয় মাসের সশ্রম কারাদন্ড ও ৫০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো পনের দিনের বিনাশ্রম কারাদন্ড এবং উক্ত আইনের ৪৬৭ ধারায় তাকে ছয় মাসের সশ্রম কারাদন্ড ও ৫০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো পনের দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। এছাড়া ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের এর ৫(২) ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ১০,০০০ টাকা অর্থদন্ড করা হয়। অর্থদন্ড অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
দুদুকের আইনজীবী কুবাদ হোসেন জানান, গত সোমবার ৫০/১৫ নম্বর মামলার রায়ে টি এম কামরুল হাসান বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় পেনাল কোড, ১৮৬০ এর ৪০৯ ধারায় দুই বছর সশ্রম কারাদন্ড ও ৩,৫৮৭৫ টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদন্ড এবং একই আইনের ৪২০ ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ২০,০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড এবং উক্ত আইনের ৪৬৭ ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ২০,০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১৯৪৭ এর ৫(২) ধারায় তাকে দুই বছরের সশ্রম কারাদন্ড ও ২০০০০ টাকা অর্থদন্ড অনাদায়ে আরো এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
তিনি বলেন, দুটি মামলায় রায়ের অপরাধের সাজা কামরুল হাসানকে একত্রে ভোগ করতে হবে।

আরও পড়ুন...

ইনতাজউদ্দিন ব্যাপারীর দাফন সম্পন্ন

বিশেষ প্রতিবেদক # ফরিদপুর শহরের কমলাপুর নিবাসী জেলার প্রবীণতম ব্যাক্তি মোঃ ইনতাজউদ্দিন ব্যাপারী বুধবার সকাল …

ফরিদপুরে ট্রাক চাপায় দুই স্কুল ছাত্র নিহত, বিক্ষুব্দরা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে ট্রাক

সোহাগ জামান # ফরিদপুরে ট্রাকের নিচে চাপা পড়ে মোটরসাইকেল আরোহী দুই স্কুল ছাত্র নিহত হয়েছে। …