24 Chaitro 1426 বঙ্গাব্দ বুধবার ৮ এপ্রিল ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » আরোগ্য সদনের ৩০ বছর পূর্তি উপলক্ষে জমকালো আয়োজন

আরোগ্য সদনের ৩০ বছর পূর্তি উপলক্ষে জমকালো আয়োজন

সোহাগ জামান #
ফরিদপুরে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বেসরকারি ক্লিনিক আরোগ্য সদনের ৩০ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আলোচনা সভা, কেক কাটা, মিরাক্কেল খ্যাত রণির কৌতুক, নাচ, গান আবৃত্তিসহ সংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও নৈশ্য ভোজের আয়োজন করা হয়।
শহরের অম্বিকা মেমোরিয়াল হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
১৯৯০ সালের ১ জানুয়ারি ফরিদপুরে স্থাপিত হয় আরোগ্য সদন প্রাইভেট হাসপাতাল। প্রথমে ঝিলটুলী মহল্লার একটি ভাড়া বাড়িতে এ হাসপাতালটি ৮ শয্যা নিয়ে যাত্রা শুরু করে। ২০০১ সালে এটি শহরের নিলটুলীস্থ নিজস্ব ভবনে স্থানান্তরিত হয়। এ হাসপাতালের বর্তমান শয্যা সংখ্যা ১৩০।
বেসরকারি এ হাসপাতালটির বৈশিষ্ট হচ্ছে জন্মলগ্ন থেকে এখানে রোগীদের অক্সিজেন দেওয়া বাবদ কোন টাকা নেওয়া হয়না। চিকিৎসাধীন অবস্থায় কোন রোগী মারা গেলে তার পরিবারের কাছ থেকে চিকিৎসা সেবা ও শয্যা ভাড়াসহ কোন প্রকার টাকা রাখা হয় না।
৩০ বছর পূর্তি অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক আওলাদ হোসন, পরিচালক আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু, মোস্তাফিজুর রহমান শামীম, আলী আকবর হালদার।
আলোচনা অনুষ্ঠান শেষে আরোগ্য সদন ভবনের রেপলিকা আকৃতির একটি কেক কাটা হয়। এর পর আরোগ্য সদনের পরিবারভুক্ত ব্যাক্তিরা কবিতা আবৃত্তি, গান ও নাচ পরিবেশন করে। পরে ঢাকা থেকে আগত শিল্পীরা গান ও নাচ পরিবেশন করেন।
সাংস্কৃতিক অংশ পর্বের আকর্ষণীয় দিক ছিল মিরাক্কেল খ্যাত রনির কৌতুক পরিবেশনা।
পরে র‌্যাফেল ড্র ও নৈশ্য ভোজের মধ্য দিয়ে শেষ হয় আরোগ্য সদনের গৌরবময় ৩০ বছর পূর্তি অনুষ্ঠানের।

আরও পড়ুন...

ফরিদপুরে যুবলীগের ন্যার্য্যমূল্যে পণ্য বিক্রি শুরু

সোহাগ জামান # ফরিদপুরে মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্তদের জন্য ন্যায্য মূল্যে পাড়া মহল্লায় ঘুরে ঘুরে …

‘তার মতো ডিসি ঘরে ঘরে জন্ম নিক’

কামরুজ্জামান সোহেল # বৃহস্পতিবার গভীর রাতে আগুনে সবকিছু হারিয়ে দিশেহারা হয়ে পড়েন ফরিদপুর সদর উপজেলার …