21 Ashar 1429 বঙ্গাব্দ বুধবার ৬ জুলাই ২০২২
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে লালন উৎসব উদ্বোধন করলেন জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরে লালন উৎসব উদ্বোধন করলেন জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেছেন লালন প্রেমে মজে উঠুন, সবার হৃদয়ে জাগ্রত হোক লালনের শাহের মর্মবাণীর মানবতার গান। আপনারা সকলে একেক জন লালন হয়ে ছড়িয়ে পড়–ন। ফরিদপুরে এ বিষয়ে কোন একাডেমী করা যায় কিনা আমি বিষয়টি দেখবো। লালন সংগীতে সত্য ন্যায়ের পথ খুঁজে পাওয়া যায়। তার দর্শনে ঈশ্বর আরাধনার মাধ্যম রয়েছে এই উৎসবে আমি আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। লালন শাহ্ নিয়ে বলার মত পন্ডিত আমি নই, আমার মন খারাপ হলে আমি লালন সঙ্গীত শুনি আবার আনন্দতেও এই গান শুনি, এই জগতের শিল্পীদের বাঁচিয়ে রাখতে হবে। শনিবার সন্ধ্যা ৭টা থেকে শুরু হওয়া তিন দিন ব্যাপি ৫ম লালন বাউল জাতীয় উৎসব উদ্বোধন অনুষ্ঠানে উল্লেখিত কথাগুলো বলেন। অনুষ্ঠানের উদ্বোধনের পর তিনি ফরিদপুরের ইতিহাস ঐতিহ্য নিয়ে সাংবাদিক বিজয় পোদ্দারের একক আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন।
উৎসবের আহবায়ক ও আয়োজিত সংগঠন ফরিদপুর লালন পরিষদের সভাপতি বাউল গুরু পাগলা বাবলুর সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সোয়ান গ্রুপের চেয়ারম্যান ও লালন গবেষক খবিরুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি আক্কাছ হোসেন প্রমুখ।
জাত গেল জাত গেল বলে…….. লালন বলে জাতির কিরূপ দেখলামনা দুই নয়নে বিভিন্ন গানে হাজারো দর্শক ও অতিথি বৃন্দ মুগ্ধ হন। শনিবার থেকে শুরু হওয়া এ উৎসব চলবে আগামী সোমবার পর্যন্ত। উৎসবের সমাপনী দিনে বিশেষ অবদানের জন্য লালন পরিষদ প্রবর্তিত খোদাবক্স শাহ্ পুরস্কার প্রদান করা হবে। এ বছর এই পুরস্কারে ভূষিত হয়েছেন সমাজ সেবায় কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, ফরিদপুর-৩ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, বাউল সংগীতে আব্দুর রহমান বাউল ও সাহিত্যে আশরাফ আলী। তিনদিন ব্যাপী এ উৎসবে দেশ বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে বাউল সাধক, শিল্পী, কবিরা অংশ নিচ্ছেন।

আরও পড়ুন...

সিলেট-সুনামগঞ্জে ত্রাণ নিয়ে গেল ‘ব্লাড লিংক ফরিদপুর’

কামরুজ্জামান সোহেল। সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত অসহায় মানুষের মাঝে সহযোগীতার হাত বাড়িয়ে দিতে ত্রাণ …

শিবরামপুরে পাল্টাপাল্টি হামলার অভিযোগ

কামরুজ্জামান সোহেল। ফরিদপুরের সদর উপজেলার মাচ্চর ইউনিয়নের শিবরামপুর এলাকায় অবস্থিত আমিরাবাদ রেল ষ্টেশনে পাথর লোড …