24 Chaitro 1426 বঙ্গাব্দ বুধবার ৮ এপ্রিল ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » সদরপুরে মেধাবী শিক্ষার্থীদের সম্বর্ধনা দিয়েছে আতিক পাঠাগার

সদরপুরে মেধাবী শিক্ষার্থীদের সম্বর্ধনা দিয়েছে আতিক পাঠাগার

সদরপুর প্রতিনিধি #
ফরিদপুরের সদরপুর উপজেলার সাহেবের চরে আতিক পাঠাগার কতৃক সদরপুর উপজেলার মেধাবী শিক্ষার্থী ও শ্রেষ্ঠ স্কুলকে সম্বর্ধনা প্রদান করা হয়েছে। আতিক পাঠাগারের প্রতিষ্ঠাতা আবদুস ছাত্তার খানের সভাপতিত্বে বুধবার সকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ ফজলুর রহমান। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুর রহমান, জাহাঙ্গীর আলম সিদ্দিকী- সদরপুর মহিলা কলেজ, একেএম রহমতুল্লাহ বিশ্ববিদ্যালয় কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জুলহাস উদ্দিন আহমেদ, বিশ্ব জাকের মঞ্জিল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শেফালী খানম।
আলোচনা শেষে মেধাবী শিক্ষার্থী ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের হাতে সার্টিফিকেট, বই ও সম্মাননা ক্রেস্ট তুলে অতিথিরা। আতিক পাঠাগারের প্রতিষ্ঠাতা শিক্ষানুরাগী আবদুস ছাত্তার খান বলেন, প্রত্যন্ত অঞ্চলে ছাত্র-ছাত্রীদের জ্ঞানের প্রসার ঘটনের জন্যই তিনি এই পাঠাগার গড়ে তুলেছেন এবং এখন থেকে প্রতিবছর এই সম্বর্ধনা আয়োজন করবেন যাতে করেছে ছাত্র-ছাত্রীদের মাঝে একটি প্রতিযোগিতার মনোভাব কাজ করে।
প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ ফজলুর রহমান বলেন, তৃণমূলের শিক্ষার্থীদের জন্য এই পাঠাগারটি একটি সম্পদ। এখানে থেকে ছাত্র-ছাত্রীরা জ্ঞান আহরোন করতে পারবেন। তিনি আরো বলেন, আমি মূল্যবান বই সংগ্রহ করে এই পাঠাগারের জন্য ঢাকা পাঠিয়ে দেব।
এছাড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠান এই পাঠাগারের জন্য নগদ অর্থ, বই দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আরও পড়ুন...

সালথার কাগদী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আবু নাসের হুসাইন, সালথা  # ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী-মুরুটিয়া এ.এম.এ.এম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক …

সালথায় মোদীবিরোধী বিক্ষোভ

সালথা প্রতিনিধি # ভারতে মুসলিম নির্যাতন, গণহত্যা, মসজিদ ভাংচুর ও অগ্নিসংযোগ, এবং নরেন্দ্র মোদীর বাংলাদেশ …