25 Srabon 1427 বঙ্গাব্দ রবিবার ৯ অগাস্ট ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » সালথা-নগরকান্দা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

সালথা-নগরকান্দা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

কামরুজ্জামান সোহেল #
সকল প্রস্তুুতি সম্পন্ন করার পর ফরিদপুরের নগরকান্দা-সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত করা হয়েছে। সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি’র রাজনৈতিক প্রতিনিধি শাহাদাব আকবর লাবু চৌধুরী শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। সম্মেলন স্থগিতের বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন সংসদ উপনেতার এপিএস মো. শফিউদ্দীন। শনিবার নগরকান্দা উপজেলা সদরের এমএন একাডেমি মাঠে নগরকান্দা ও সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারন করা হয়েছিল। সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে আওয়ামী লীগের দুইটি পক্ষ পাল্টাপাল্টি অবস্থানে ছিল। সালথা ও নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতিদ্বয় অভিযোগ করেন অনুপ্রবেশকারীদের নিয়ে অবৈধভাবে সম্মেলন করা হচ্ছে এ মর্মে কেন্দ্রে টিছি পাঠান। এরই প্রেক্ষিতে কেন্দ্র থেকে সম্মেলন বন্ধের নির্দেশনা প্রদান করা হয় জেলা কমিটিকে। জেলা কমিটি চিঠি দিয়ে সম্মেলন বন্ধের কথা জানান। কিন্তু অপর পক্ষটি সম্মেলন করার বিষয়ে অনড় অবস্থানে থাকেন। ফলে সম্মেলনকে সফল করতে প্রচারনা, মঞ্চ তৈরীসহ সকল আয়োজন সম্পন্ন করেন। কিন্তু শুক্রবার দুপুরে সম্মেলন বন্ধের কথা জানান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর রাজনৈতিক প্রতিনিধি শাহদাব আকবর লাবু চৌধুরী। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লাবু চৌধুরী জানান, নগরকান্দা-সালথা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের বিশেষ অতিথি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি অসুস্থতার কারণে সম্মেলনে উপস্থিত থাকতে পারবেন না। তিনি চিকিৎসার জন্য ১৯ নভেম্বর বিদেশে গমন করবেন। ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি চিকিৎসা শেষে দেশে ফেরার পর পরবর্তীতে নতুন করে সম্মেলনের তারিখ নির্ধারণ করবেন।
লাবু চৌধুরী আরো জানান, একটি কু-চক্রি মহল (অনুপ্রবেশকারী) বারবার সৈয়দা সাজেদা চৌধুরীর বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তারা সম্মেলন ঘিরেও নানা অভিসন্ধিমূলক কুৎসা রটনা ও ষড়যন্ত্র করছেন। এইসব ষড়যন্ত্রকারীদের রাজনৈতিকভাবে প্রতিহত করে, খুব শীঘ্রই কেন্দ্রের সঙ্গে আলোচনা করে সম্মেলনের পরবর্তী তারিখ নির্ধারণ করা হবে।
এ ব্যাপারে সংসদ উপনেতার এপিএস মো. শফি উদ্দীন বলেন, পরবর্তীতে নতুন তারিখে নগরকান্দা ও সালথা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। কোনো ষড়যন্ত্রে বিভ্রান্ত না হয়ে, এলাকার নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এদিকে, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আময়ন আকবর বাবলু চৌধুরী জানান, একটি পক্ষ অবৈধভাবে এবং দলে অনুপ্রবেশকারীদের নিয়ে সম্মেলনের আয়োজন করছিল। বিষয়টি কেন্দ্রকে অবহিত করায় কেন্দ্রের হস্তক্ষেপে তা বন্ধ হয়েছে। ফলে যে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছিল তা আপাতত প্রশমন হয়েছে।

আরও পড়ুন...

সালথায় দুইপক্ষের হামলায় ইউপি সদস্যসহ আহত-১৭,বাড়ী ভাংচুর-লুটপাট

আবু নাসের হুসাইন। ফরিদপুরের সালথায় আধিপত্য বিস্তার নিয়ে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে ইউপি সদস্যসহ ১৭ …

সালথায় নারী ঘটিত বিষয় নিয়ে দুইপক্ষের সংঘর্ষে আহত-১৫

আবু নাসের হুসাইন, সালথা। ফরিদপুরের সালথায় নারী ঘটিত একটি বিষয় নিয়ে দুই দলের সংঘর্ষে ১৫ …