4 Magh 1426 বঙ্গাব্দ শুক্রবার ১৭ জানুয়ারী ২০২০
Home » খেলাধুলা » ফরিদপুরে নুরু মিয়া গোল্ডকাপ জিতে নিল কলকাতা কাস্টমস একাদশ

ফরিদপুরে নুরু মিয়া গোল্ডকাপ জিতে নিল কলকাতা কাস্টমস একাদশ

ফরিদপুরে অনুষ্ঠিত খন্দকার নুরুল হোসেন (নূরু মিয়া) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কোলকাতা কাস্টমস ক্লাব। শুক্রবার বিকেলে এ টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রতিদ্বন্দ্বী ঢাকা জেলা ক্রীড়া সংস্থাকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নের মুকট জয় করে নেয় ফুটবল দলটি।
ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে বিকালে খেলা শুরু হয়। গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার দর্শক মাঠে আসে খেলা দেখতে।
খেলার দ্বিতীয়ার্ধের ২৩ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি করে কোলকাতা কাস্টমস ক্লাবের কামু স্টিফেন। এরপর আর কোন পক্ষই গোল করতে পারেনি। দুই দলের খেলোয়ারদের বিবাদের কারনে দফায় দফায় খেলা বন্ধ থাকে। খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ঢাকা জেলা ক্রীড়া সংস্থার গোলকিপার সুজন। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের হাতে ট্রফি ও প্রাইজ মানি তুলে দেন ফরিদপুর-৩ (সদর) আসনের সাংসদ খন্দকার মোশাররফ হোসেন। চ্যাম্পিয়ন দলকে ট্রফির পাশাপাশি সাত লাখ টাকা ও রানার আপ দলকে ট্রফির পাশাপাশি পাঁচ লখা টাকার প্রাইজ মানি দেওয়া হয়। এছাড়া প্রত্যেক খেলোয়ারকে দেওয়া হয় মেডেল।
সমাপনী অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান অতিথি খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, একমাত্র খেলাধুলাই পারে মাদক, সন্ত্রাস ও জঙ্গীমুক্ত সমাজ গঠন করতে।
খন্দকার মোশাররফ বলেন, খেলাধুলা, সংস্কৃতি চর্চা ও বিনোদন আমাদের পরিশিলিত করে, মানবিক করে ও পরস্পরের প্রতি সহনশীল করে তোলে। আমার উন্নয়ন করছি কিন্তু পাশাপাশি মানুষের মধ্যে মানবিক গুনাবলি, সহনশীলতা ও পরমতসহিষ্ণুতার বোধ সৃষ্টি না হলে আমাদের উন্নয়ন ধরে রাখা সম্ভব নয়।
তিনি বলেন, ফরিদপুরের যুবসমাজকে সুপথে রাখার জন্যই খন্দকার নুরুল হোসেন গোল্ডকাপ টুনার্মেন্ট আয়োজন করা হয়েছে। আগামীতে এ টুর্নামেন্টের পরিসর আরও বাড়ানোর উদ্যোগ নেওয়া হবে।
সমাপনি অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি অতুল সরকার, ফরিদপুরের পুলিশ সুপার ও নুরুল হোসেন গোল্ডকাপ টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক মো. আলিমুজ্জামান।
উপস্থিত ছিলেন, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম, নুরুল হোসেন গোল্ডকাপ টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব খন্দকার ইসতিয়াক হোসেন, শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হোসেন রুবেল।
গত ১৯ অক্টোবর থেকে ফরিদপুর স্টেডিয়ামে শুরু হয় এ পুটবল টুর্নামেন্ট। এ টুর্নামেন্টে ফরিদপুরসহ দেশের ১২টি জেলা দল এবং কোলকাতার দুটি দলসহ মোট ১৪টি দল অংশ নেয়।

আরও পড়ুন...

ফরিদপুরে যুবদল নেতা মাহাবুবুল হাসান পিংকুর কম্বল বিতরন

ফরিদপুরের ১২টি ইউনিয়নের অসহায় দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরন করছেন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির গনশিক্ষা …

চরভদ্রাসনে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু

ফরিদপুরের চরভদ্রাসনে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টার দিকে আব্দুর রহমান (৮) নামের …