৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯
Home » খেলাধুলা » চট্টগ্রামে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট শুরু

চট্টগ্রামে বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট শুরু

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাট করছে আফগানিস্তান। বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচ এটি। এই টেস্টে জয় পাওয়াই লক্ষ্য বাংলাদেশের, এমনটাই জানিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। অন্যদিকে, আফগানিস্তানও জয়ের লক্ষ্যেই মাঠে নামবে বলে জানিয়েছেন অধিনায়ক রাশিদ খান। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সকাল ১০টায়।

আন্তর্জাতিক ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। বিশ্বকাপে ব্যর্থতার পর শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। দেশের ক্রিকেটের এই অস্থির সময় থেকে বের হতে চায় সাকিব-মুশফিকরা।

বন্দর নগরী চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে নিজেদের সেরাটা দিতে প্রস্তুতি সেরেছে টিম বাংলাদেশ। দীর্ঘ দিন পর তামিম ইকবালকে ছাড়া টেস্ট খেলবে টাইগাররা। ওপেনিংয়ে দেখা যেতে পারে সৌম্য সরকার ও সাদমান ইসলামকে। টেস্ট পরিবারের নবীন সদস্য হলেও আফগানিস্তানকে হাল্কাভাবে নিচ্ছে না স্বাগতিকরা।

টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর দুই ম্যাচ খেলা আফগানিস্তান জিতেছে একটিতে। অপরটিতে হেরেছে। শক্তি এবং অভিজ্ঞতার বিচারে বাংলাদেশের চেয়ে অনেক পিছিয়ে আফগানরা। তবে, জয় পাওয়া অসম্ভব নয় বলে মনে করেন দলটির অধিনায়ক রাশিদ খান।

চট্টগ্রাম টেস্টের পাঁচ দিনই বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আরও পড়ুন...

নারী ক্রিকেট টিমকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় নারী ক্রিকেট টিমকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ …

বৃষ্টিতে খেলা শুরু হতে দেরি

স্পোর্টস ডেস্ক: চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন আলো-স্বল্পতায় ম্যাচ শেষ হয় নির্ধারিত সময়ের ২০ মিনিট আগে। …