25 Ashar 1427 বঙ্গাব্দ বৃহস্পতিবার ৯ জুলাই ২০২০
Home » জাতীয় » কল ড্রপ, নেটে কারচুপিসহ গ্রাহকসেবায় ব্যর্থ গ্রামীণফোন

কল ড্রপ, নেটে কারচুপিসহ গ্রাহকসেবায় ব্যর্থ গ্রামীণফোন

নিজেদের এক নম্বর দাবি করলেও গ্রামীণফোনের সেবা নিয়ে ত্যক্ত-বিরক্ত গ্রাহকরা। প্রতিনিয়ত কল ড্রপ, ইন্টারনেট সেবায় কারচুপি, সেবা না পাওয়াসহ নানা অভিযোগ রয়েছে এই অপারেটরের বিরুদ্ধে। সরকার ব্যবস্থা না নেয়ায় সমস্যা বড় হয়েছে বলে মনে করে মুঠোফোন গ্রাহক সমিতি। তবে গ্রাহক সেবা নিশ্চিতে ব্যর্থ হওয়ায় এরইমধ্যে গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার।

জিএসএম সিম নিয়ে বাংলাদেশে গ্রামীণফোন শুরুটা ভালো ভাবে করলেও দিন দিন নামতে থাকে তাদের গ্রাহক সেবার মান। দুর্বল নেটওয়ার্ক, ঘন ঘন কলড্রপ ও ইন্টারনেট সমস্যায় জর্জরিত গ্রামীণফোনের প্রায় সাড়ে সাত কোটি গ্রাহক।

সক্ষমতার চেয়ে বেশি সিম বিক্রি করায় অনেক জায়গায় নেটওয়ার্ক পান না গ্রামীণফোনের গ্রাহকরা। ইন্টারনেট নিয়ে অভিযোগের অন্ত নেই। অফারের চেয়ে ডাটা কম দেয়া, মেয়াদ শেষে প্যাকেজের অব্যবহৃত ডাটা পরের মেয়াদের সাথে যুক্ত না করা, কাস্টমার কেয়ার ও কল সেন্টারে সেবা না পাওয়া- এমন অসংখ্যা অভিযোগ গ্রাহকদের।

মুঠোফোন গ্রাহক সমিতির সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রামীণফোনের বিরুদ্ধে সময়মত ব্যবস্থা নিলে এই সমস্যা এত বড় হতনা।

এসব অভিযোগ নিয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বারের কাছে জানতে চাইলে তিনি বলেন, গ্রাহক সেবা নিশ্চিতের জন্য এমএনপি সেবা চালু করা হয়েছে। এরপরও গ্রামীণফোনের মত বড় অপারেটররা তাদের সেবার মান বাড়াচ্ছে না। তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

গ্রাহকদের প্রতারণার হাত থেকে রক্ষা করতে গ্রামীণফোনের বিরুদ্ধে সরকার আরো কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন...

লকডাউন তুলে নেয়ার ক্ষেত্রে সব দেশকে ছয়টি পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

করোনাভাইরাসের মহামারির বিস্তার রোধে আরোপ করা লকডাউন তুলে নিতে শুরু করেছে বিশ্বের অনেক দেশ। সেই …

২৪ ঘণ্টায় আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৪১

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৪১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এছাড়া মৃত্যু …