4 Kartrik 1428 বঙ্গাব্দ বুধবার ২০ অক্টোবর ২০২১
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৬০ জন হাসপাতালে ভর্তি

ফরিদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৬০ জন হাসপাতালে ভর্তি

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় আরও ২০জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হলেন। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮জন ও ফরিদপুর জেনারেল হাসপাতালে দুইজন।
এছাড়া রবিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ছয়জন ভর্তি হয়েছেন।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, গত ২০ জুলাই থেকে গত শুক্রবার পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ১৬০জন। এর মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে ফিরে গেছেন ৪৫জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে পাঁচ জনকে। বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন রযেছেন ১০৯জন (রবিবার সকাল ৬টা পর্যন্ত)।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের মধ্যে ২৩জন ফরিদপুরে নিজ বাড়িতে থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ১১জন রাজবাড়ী থেকে, ৬ জন মাদারীপুর থেকে, ২ জন গোপালগঞ্জ থেকে ১জন ঝিনাইদহ থেকে আক্রান্ত হয়েছেন। ১১জন রাজবাড়ী জেলা থেকে আক্রান্ত হয়ে এসেছেন। ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন ১১৭জন।
ফরিদপুরের সিভিল সার্জন এনামুল হক জানান, গত দুই সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২২৭জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ৬০জন। ঢাকায় স্থনান্তর করা হয়েছে ১৪জনকে। মারা গেছেন একজন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৫২জন।
এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০৯জন, ফরিদপুর জেনারেল হাসপাতালে চারজন, চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন, বোয়ালমারী উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন। বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতাল ও আরোগ্য সদনে চিকিৎসাধীন রয়েছেন ১৭ জন করে, ফরিদপুর ইসলামী ব্যাংক হাসপাতালে দুইজন।
সিভিল সার্জন এনামুল হক বলেন, ফরিদপুর জেনারেল হাসপাতালে আপাতত ডেঙ্গু রোগ সনাক্ত করার কীটের সমস্যা নেই। তিনি বলেন, তবে বিভিন্ন সুপারিশের কারনে কীটের অপব্যবহার হচ্ছে। তিনি বলেন, চিকিৎসকের পরামর্শের বাইরে গত শনিবার রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন মহলের সুপারিশে মোট ৪২জনের রক্ত পরীক্ষা করে মাত্র একজন ডেঙ্গু রোগী সনাক্ত করা গেছে। এভাবে কীট নষ্ট হতে থাকলে কীটের সংকটে পড়তে হবে। ‘চিকিৎসকের পরামর্শ ছাড়া ডেঙ্গু সনাক্তকরণ পরীক্ষা করা যাতে করতে না হয় সে ব্যাপারে তিনি সকল মহলের সহযোগিতা করেন করেন।

আরও পড়ুন...

‘ফোয়াদ ভাই দাঁড়ান, আমরা ফরিদপুরের ডিবি’

নিজস্ব প্রতিবেদক # ‘ফোয়াদ ভাই দাঁড়ান, আমরা ফরিদপুরের ডিবি, আমাদের সঙ্গে যেতে হবে। কথাগুলো শোনার …

সাবেক এলজিআরডি মন্ত্রীর এপিএস ফোয়াদ গ্রেফতার

বিশেষ প্রতিবেদক। দুই হাজার কোটি টাকা পাচার মামলার চার্জসিটভুক্ত আসামী, সাবেক এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার …