25 Srabon 1427 বঙ্গাব্দ রবিবার ৯ অগাস্ট ২০২০
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » না ফেরার দেশে চলে গেলেন শিক্ষানুরাগী শাহজাদী বেগম

না ফেরার দেশে চলে গেলেন শিক্ষানুরাগী শাহজাদী বেগম

সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মিসেস শাহাজাদী বেগম আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহ —- রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।  তিনি স্বামী, এক পুত্র ও এক কন্যা, নাতি নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  তাঁর মৃত্যুতে এলাকায়  শোকের ছায়া নেমে এসেছে।
১৯৫১ সালের ২০ জুলাই   তিনি শহরের কোমরপুর গ্রামে জন্ম গ্রহন করেন। পিতা সৈয়দ হায়দার আলী  মাতা সৈয়দা মেহেরুন নেছা। ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাশ করে ১৯৭৬ সালে তিনি  সারদা সুন্দরী বালিকা উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবে যোগদান করেন।  সুদীর্ঘ ৪০ বছর শিক্ষকতা শেষে তিনি ২০১৭ সালে অবসর গ্রহন করেন।
তিনি বেসরকারি সংস্থা পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী পরিচালক আলহাজ অলিয়ার রহমান খান এর সহধর্মিনী।      ব্যক্তিজীবনে তিনি বিভিন্ন সামাজিক ও সাংসকৃতিক সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। বাংলাদেশ শিক্ষক সমিতি, বাংলাদেশ মহিলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা, মানবাধিকার বাস্তবায়ন সংস্থাসহ অসংখ্য সংগঠনে তিনি দক্ষ সংগঠকের ভূমিকা পালন করেছেন।
নারী শিক্ষায় বিশেষ ভূমিকা পালন করায় তিনি বিভিন্ন পদক ও সম্মাননায় ভূষিত হয়েছেন।
আজ বাদ  এশা শহরের গোয়ালচামটস্থ  সারদা সুন্দরী  বালিকা উচ্চবিদ্যালয়ের মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন...

বিতকির্তদের দায়িত্ব নেবে না ফরিদপুর জেলা আওয়ামী লীগ

বিশেষ প্রতিবেদক। শোকের মাসে সব কর্মসূচি ঐক্যবদ্ধভাবে পালনের আহ্বান জানিয়েছেন ফরিদপুর আওয়ামী লীগের নেতারা। বৃহস্পতিবার …

ফরিদপুরে ইউপি চেয়ারম্যান, যুবলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিবেদক। ফরিদপুর সদর উপজেলার ডিক্রিরচর ইউপির চেয়ারম্যান, যুবলীগের আহবায়ক মোঃ মেহেদী হাসান মিন্টুর বিরুদ্ধে …