২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯
Home » অপরাধ » ফুলসূতি ইউনিয়নে কর্মসূজন প্রকল্পের কাজে ব্যাপক দুর্নীতি, স্থানীয়দের ক্ষোভ

ফুলসূতি ইউনিয়নে কর্মসূজন প্রকল্পের কাজে ব্যাপক দুর্নীতি, স্থানীয়দের ক্ষোভ

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি # ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসূতি ইউনিয়নে কর্মসৃজন প্রকল্পের কাজ নিয়ে ব্যাপক দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। নামমাত্র কাজ করে এ প্রকল্প থেকে টাকা হাতিয়ে নিচ্ছেন স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ প্রকল্পের সাথে সংশ্লিষ্টরা এমন অভিযোগ উঠেছে।  নীতিমালা অনুযায়ী কর্মসৃজন প্রকল্পে হতদরিদ্রদের দিয়ে কাজ করানোর কথা। সংশ্লিষ্ট অফিস থেকে প্রকল্প সাইডে শ্রমিক নির্ধারণও করে দেয়া হয়। কিন্তু বাস্তবে দেখা গেছে, হতদরিদ্রদের কাজ না দিয়ে চেয়ারম্যান তার পছন্দের কিছু লোক দিয়ে কাজ করাচ্ছেন। ফলে একেবারেই হতদরিদ্র ব্যক্তিরা এর কোন সুফল পাচ্ছেন না।
এমনই একটি কাজ দেখতে গিয়ে বাস্তব চিত্র ফুটে উঠেছে। ফুলসুতি ইউনিয়নের “ফুলসুতি পশ্চিম পাড়া কালাম মাতুব্বরের বাড়ীর সামনে হতে মাঠের মাঝখান পর্যন্ত রাস্তা নির্মাণ”। সেখানে শ্রমিক ধরা হয়েছে ৭৩ জন। অভিযোগ রয়েছে প্রকল্প সভাপতি কম শ্রমিক লাগিয়ে কাগজ কলমে শতভাগ শ্রমিকের হাজিরা দেখান।
অভিযোগের সত্যতা জানতে মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বদরুদ্দোজা শুভ উক্ত প্রকল্প সাইডে গিয়ে ৭০ জন শ্রমিকের স্থলে ৫১ জন শ্রমিক উপস্থিত পান।
কম শ্রমিকের বিষয়ে জানতে প্রকল্প সভাপতির মোবাইলে ফোন দিলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান আরিফ হোসেনের মোবাইলও বন্ধ পাওয়া যায়।
এ সংক্রান্তে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির বলেন, যেহেতু ইউএনও স্যার প্রকল্প সাইডে গিয়ে শ্রমিক কম পেয়েছেন সেহেতু অবশ্যই বিল থেকে টাকা কর্তন করা হবে।

আরও পড়ুন...

ভাঙ্গায় মুক্তা জুয়েলার্সে অভিযান, ৪ মাদক ব্যবসায়ী আটক, ইয়াবা উদ্ধার

ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে জেলার ভাঙ্গা উপজেলার কালিবাড়ী বাজার থেকে ইয়াবাসহ চার …

বোয়ালমারীতে আ.লীগ বিএনপি সংঘর্ষে আহত ২৫

বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের নয়ানিপাড়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষে কমপক্ষে …