২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ১৭ জুলাই ২০১৯
Home » ফরিদপুরের সংবাদ » বোয়ালমারী » গাজী খোকনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধন

গাজী খোকনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধন

বোয়ালমারী অফিস #
ফরিদপুরের বোয়ালমারীতে কবি, নাট্যকার, শিক্ষক গাজী শামসুজ্জামান খোকনের বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা প্রত্যাহারের দাবীতে বোয়ালমারী প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চ।
রবিবার দুপুরে এ মানববন্ধনে সাহিত্য সাংস্কৃতিক কর্মীরা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সাংবাদিক, শিক্ষকসহ নানা শ্রেণি পেশার মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে। মানববন্ধনে বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চের সাধারণ সম্পাদক গাজী শামসুজ্জামান খোকনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীসহ প্রকৃত দোষীদের শাস্তি দাবী করা হয়। এতে বক্তব্য রাখেন বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চের সভাপতি জীবন কৃষ্ণ পাল, বোয়ালমারী প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক চন্দনা’র সম্পাদক কবি কাজী হাসান ফিরোজ, দৈনিক সমকালের বোয়ালমারী প্রতিনিধি কাজী আমিনুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানোয়ার হোসেন চৌধুরী, সাবেক পৌর কাউন্সিলার মহিদুল ইসলাম মহু, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফ শাহিনুর আলম, গাজী খোকনের স্ত্রী, চতুল ইউনিয়ন পরিষদের সাবেক সংরক্ষিত নারী আসনের সদস্য ফরিদা জামান, জেলা ছাত্রলীগের সদস্য খান সজিব প্রমূখ। মানববন্ধনে পরিবারের পক্ষ থেকে ফরিদা জামান দাবী করেন, তার স্বামী ও সন্তানদের হয়রানি ও ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলার আসামী করা হয়েছে। তিনি আরও দাবী করেন রাতের আঁধারে প্রতিপক্ষকে ফাঁসাতে নিহত দেলোয়ার মাতুব্বরকে নিজেরাই জখম করে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে জামাল মাতুব্বরগং। গত ০৩/০৪/২০১৯ পোইয়ালা গ্রামে দুই গ্রুপের সংর্ঘষ চলে রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্তু, এতে দেলোয়ার মাতুব্বর রাতের আঁধারে পক্ষ বা প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে আঘাত প্রাপ্ত হন। ঘটনাস্থালে পুলিশ থাকার পরেও পরিকল্পিতভাবে আহতকে কোন প্রকার চিকিৎসা না করে ফেলে রাখা হয়। সংবাদ পেয়ে রাত ২টায় পুলিশ আহতকে চিকিৎসা করানোর জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করলেও জামাল মাতুব্বরগং নিকটবর্তী বোয়ালমারী স্বাস্থ্য কমপ্লেক্সে না এনে আহতকে ভ্যানযোগে প¦ার্শবর্তী উপজেলা সালথার নটখোলা গ্রামে নিয়ে যায়। এসময় ময়েনদিয়া বাজারের পাহারাদারগণ আহত জামাল মাতুব্বরের শরীরে একটি মাত্র জখমের চিহ্ন দেখতে পান। অথচ দেলোয়ার মাতুব্বরের মৃত্যু পরবর্তীতে তার শরীরে একাধিক ধারালো অস্ত্রের কোপ দেখা যায়। আহতকে চিকিৎসা না করিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে কালক্ষেপন করে নিজেরাই হত্যা করেছে বলে দাবী করেন ফরিদা জামান। এবং মামলাটির রহস্য উদ্ঘাটনে মামলার তদন্তভার গোয়েন্দ সংস্থা সিআইডি অথবা পিবিআইকে অর্ন্তভুক্ত করণের দাবী রাখেন।
সাংস্কৃতিক ঐক্যমঞ্চের সভাপতি বাবু জীবন কৃষ্ণ পাল বলেন, কোন হত্যাই সমর্থন যোগ্য নয়, আমরা প্রতিটি হত্যার সুষ্ঠু বিচার চাই। পোইয়ালের দেলোয়ার মাতুব্বরের হত্যার প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক। সাবেক ব্যাংকার, বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চের সাধারণ সম্পাদক গাজী শামসুজ্জামান খোকন একজন বহুমুখী প্রতিভার অধিকারী সাংস্কৃতিক সজ্জন ব্যক্তি, মানুষ গড়ার কারিগর। ঘটনার দিন রাতে তিনি বর্ষবরণ অনুষ্ঠানমালার মহরায় রাত ১১টা পর্যন্তু বোয়ালমারীতে উপস্থিত ছিলেন। অথচ তাকে এ হত্যা মামলার আসামী করা হয়েছে। যা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক, আমরা এর তীব্র নিন্দা জানাই এবং সুষ্ঠু তদন্ত প্রত্যাশা করি। এ ব্যাপারে বোয়ালমারী সাংস্কৃতিক ঐক্যমঞ্চ আইন প্রয়োগকারী প্রতিষ্ঠানকে সুষ্ঠু তদন্তে সর্বপ্রকার সহায়তা করবে।
সাংস্কৃতিক ঐক্যমঞ্চের সাংগঠনিক সম্পাদক মানোয়ার হোসেন চৌধুরী বলেন, গাজী শামসুজ্জামান খোকনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়েছে, যা দিনের আলোর মতো স্পষ্ট। সুষ্ঠু তদন্ত করে এ মামলা থেকে তার নাম প্রত্যাহার না করা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।
গত ৩ এপ্রিল বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নে পোইয়াল গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের দুই পক্ষের সংর্ঘষে নিহত হন দেলোয়ার মাতুব্বর। এতে ৪১জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন...

তরুণীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগে মামলা, আটক-৩

সুমন খান, বোয়ালমারী # ফরিদপুরের বোয়ালমারীতে বিয়ের প্রলোভন দেখিয়ে দু’দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে শুক্রবার …

বোয়ালমারীতে ডা. হ্যানিম্যানের জন্মদিন পালন

বোয়ালমারী অফিস # ফরিদপুরের বোয়ালমারীতে ডাঃ দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে মঙ্গলবার দুপুরে …