৩০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার ১৪ জুন ২০১৯
Home » অপরাধ » দুদকের মামলায় বিআরডিবির মাঠ সংগঠকের ১৫ বছরের কারাদন্ড

দুদকের মামলায় বিআরডিবির মাঠ সংগঠকের ১৫ বছরের কারাদন্ড

দুর্নীতি দমন কমিশন, সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয় (দুদক) এর দায়ের করা মামলায় বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড দেওয়া হয়েছে পিইপি বিআরডিবির মাঠ সংগঠক গাজী ওয়াহিদুজ্জামানকে। বৃহস্পতিবার ফরিদপুরের বিশেষ জজ আদালতের জজ মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।
তবে রায় ঘোষণার সময় গাজী ওয়াহিদুজ্জামান আদালতে উপস্থিত ছিলেন না।
গাজী ওয়াহিদুজ্জামান বিআরডিবি এর পিইপি কর্মসূচির ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মাঠ সংগঠক ছিলেন। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ধলইতলা গ্রামের বাসিন্দা।
আদালত সুত্রে জানা যায়, গাজী ওয়াহিদুজ্জামান বিআরডিবি এর পিইপি কর্মসূচির ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার মাঠ সংগঠক হিসেবে কর্মরত থাকাকালীন সময়ে দুর্নীতি ও ক্ষমতার অপব্যাবহার করে বিভিন্ন গ্রাহকদের কাছ থেকে উত্তোলন করা ঋণের কিস্তি ও সঞ্চয় বাবদ ১ লাখ ৯৩ হাজার ৫২১ টাকা জমা না দিয়ে আত্মসাৎ করেন।
এ ব্যাপারে এ মামলার বাদী দুদক ফরিদপুরের তৎকালীন উপ সহকারি পরিচালক প্রবীর কুমার দাস ২০১৫ সালের ৫ নভেম্বর আলফাডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলাটি তদন্ত করেন দুদকের সাবেক সহকারি পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন।
দুদকের পিপি শেখ কুবাদ হোসেন জানান, আদালত রায়ে গাজী ওয়াহিদুজ্জামানকে দোষী সাব্যস্ত করে ৮ বছর সশ্রম কারাদন্ড এবং নগদ ১ লাখ ৯৩ হাজার ৫২১ টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে তাকে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে। এছাড়া দুর্নীতি প্রতিরোধ আইনে দোষী সাব্যস্ত করে ৭ বছর সশ্রম কারাদন্ড এবং নগদ ২০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে তাকে আরও ২ মাস বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

আরও পড়ুন...

প্রবীন সাংবাদিক ইউসুফ রেজা মন্টুর মৃত্যু

কন্ঠ রিপোর্ট # ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক সংবাদ এর সাবেক জেলা প্রতিনিধি ইউসুফ …

ফরিদপুরে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত-২, আহত-১২

সোহাগ জামান # ফরিদপুরের কানাইপুরে ঢাকা-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামক স্থানে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দ্জুন নিহত …