৫ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার ১৯ এপ্রিল ২০১৯
Home » অপরাধ » নিহতের মোবাইলের খুদে বার্তার সূত্র ধরেই খুনি আটক

নিহতের মোবাইলের খুদে বার্তার সূত্র ধরেই খুনি আটক

প্রেমঘটিত বিষয়ের জের ধরে কয়েক যুবক বুধবার রাতে জোরপূর্বক তুলে নিয়ে যায় রাজু মীর (২৭) নামের এক যুবককে। ধরে নেবার পর কৌশলে রাজু মীর তার মোবাইল থেকে এক বান্ধবীকে খুদে বার্তা পাঠায় তাকে হত্যা করা হতে পারে। এজন্য সে আসিফ নামের তার এক বন্ধুর নাম জানায়। রাজু মীরের খুদে বার্তার সূত্র ধরেই সেই বান্ধবী রাজু মীরের পরিবারকে বিষয়টি অবহিত করে। পরবর্তীতে বিভিন্ন স্থানে খুঁজেও রাজু মীরের কোন সন্ধান পায়নি তার পরিবারের সদস্যরা। বৃহস্পতিবার ভোরে স্থানীয়রা আসিফ নামের একজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে আসিফের দেয়া তথ্য মতে শহরতলীর পদ্মানদী তীরবর্তী ধলার মোড় এলাকা থেকে রাজু মীরের গলাকাটা লাশটি উদ্ধার করা হয়।
জানাগেছে, শহরের ভাটি লক্ষীপুর এলাকার সোহরাব মীরের ছেলে রাজু মীর গত বছর রাজেন্দ্র কলেজ থেকে মাস্টার্স পাশ করার পর টিউশনী করে হাত খরচ চালাতো। সে এলাকার বেশ কয়েকটি ছেলে-মেয়েকে পড়াতো। এরই সূত্র ধরে তার বন্ধু আসিফের বোনের সাথে সম্পর্ক হয় রাজু মীরের। এ ঘটনাকে কেন্দ্র করে রাজুকে হত্যার হুমকি দেয় আসিফ ও তার অন্য বন্ধুরা। বুধবার রাতে রাজেন্দ্র কলেজের অভিষেক অনুষ্ঠান দেখতে গিয়ে আর বাড়ী ফিরেনি রাজু মীর। স্বজনেরা বিভিন্ন স্থানে খুঁজেও তার কোন সন্ধান না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন। রাজু মীরের মামাতো ভাই আজিম জানান, রাত দুইটার দিকে রাজু মীরের মোবাইল ফোন থেকে তার এক বান্ধবীর কাছে ম্যাসেজ আসে। সেখানে রাজু মীর জানায়, তাকে হত্যা করা হতে পারে। আমার কিছু হলে বন্ধু আসিফকে ধরলে সব জানা যাবে। এ ম্যাসেজটি পাবার পর রাজুর পরিবারকে জানায় উক্ত বান্ধবী। বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়। পুলিশ ও স্বজনেরা রাজুকে বিভিন্ন স্থানে খোঁজ করেও পায়নি। পরবর্তীতে বৃহস্পতিবার ভোরে আসিফকে আটক করে স্থানীয়রা। পরে তাকে পুলিশে দেয়া হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে আসিফের দেয়া তথ্যমতে শহরতলীর ধলার মোড় এলাকার পদ্মা নদীর তীর থেকে রাজু মীরের গলাকাটা লাশটি উদ্ধার করা হয়। নির্যাতনের পর ধারালো অস্ত্রদিয়ে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আটক আসিফকে পুলিশ জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে। খুনের সাথে নিজে জড়িত থাকার কথা স্বীকারের পাশাপাশি কয়েকজনের নাম বলেছে সে। পুলিশ বাকি ঘাতকদের আটকের স্বার্থে নাম প্রকাশ করতে রাজী হয়নি।
কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম সিদ্দিকী জানান, রাজুর বন্ধু আসিফের দেয়া তথ্যমতে গলাকাটা লাশটি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আসিফ যাদের নাম বলেছে তাদের আটকের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন...

ফরিদপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন

ফরিদপুরে ৭ দিনের বৈশাখী মেলার উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় …

নুসরাতের হত্যাকারীদের ফাঁসির দাবীতে ফরিদপুরে মানববন্ধন

সোহাগ জামান # ফেনির মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবীতে ফরিদপুরে মানববন্ধন কর্মসূচি …