৩০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার ১৪ জুন ২০১৯
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » দেশ সেবায় শিক্ষার্থীদের মেধা, মনন বিনিয়োগ করতে হবে-খন্দকার মোশাররফ হোসেন

দেশ সেবায় শিক্ষার্থীদের মেধা, মনন বিনিয়োগ করতে হবে-খন্দকার মোশাররফ হোসেন

স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন গত দশ বছরে শিক্ষাখাতে অনেক বড় উন্নয়ন ঘটেছে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। টেকসই উন্নয়ন অর্জনের মাধ্যমে দেশকে উন্নত দেশে পরিণত করতে আজকের শিক্ষার্থীদের মেধা,মনন ও সৃজনশীলতা বিনিয়োগ করতে হবে। আর সে লক্ষ্যে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়তে হবে।
তিনি বলেন, ক্ষুধা, দারিদ্রমুক্ত ও উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যেতে হবে। প্রধান অতিথি উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, অনেক সীমবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করতে হয়েছে আমাদের। তোমরা এখন হাত বাড়ালেই অনেক সুযোগ সুবিধা পাচ্ছ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা নিয়োগ করবে বলে আমার বিশ্বাস। বুধবার দুপুরে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের ছাত্র সংসদ(রুকসু)র অভিষেক-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশার্রফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ হাবিবে মিল¬াত মুন্না, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশীদ, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান পিপিএম, জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম জীবন, নবনির্বাচিত ভিপি নুর হোসেন মারুফ, জিএস আসিফ ইমতিয়াজ সজল প্রমুখ।
এর আগে সকালে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে সাথে জাতীয় ও কলেজ পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানো হয়। এসময় ছাত্রলীগ মনোনীত মারুফ-সজল-গোপাল পরিষদের নবনির্বাচিত সকলকে শপথ বাক্য পাঠ করানো হয়। বিকেলে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নগরবাউল খ্যাত জেমস, কনা, ইমরান, পূর্নিমা, ফেরদৌস, পপি, মেহজাবিন।

আরও পড়ুন...

প্রবীন সাংবাদিক ইউসুফ রেজা মন্টুর মৃত্যু

কন্ঠ রিপোর্ট # ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক সংবাদ এর সাবেক জেলা প্রতিনিধি ইউসুফ …

ফরিদপুরে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত-২, আহত-১২

সোহাগ জামান # ফরিদপুরের কানাইপুরে ঢাকা-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামক স্থানে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দ্জুন নিহত …