30 Ashar 1427 বঙ্গাব্দ মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Home » অপরাধ » পেশা কামার, চিকিৎসক সেজে প্রতারনা

পেশা কামার, চিকিৎসক সেজে প্রতারনা

ইসরাত জামান
পেশা তার দা,বটি, কুড়াল, খুন্তি-কাঁচি বানানো। কিন্তু তার সেই পেশাকে আড়াল করে নিজেকে পরিচয় দিতেন চিকিৎসক হিসাবে। রোগী দেখে হোমিওপ্যাথীক ও এ্যালোপেথিক ঔষধও বিক্রি করতেন। এমন এক প্রতারক ও নামধারী চিকিৎসককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) সদস্যরা।
ফরিদপুর র‌্যাব-৮ ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ইফতেখারুজ্জামান জানান, গোপন সংবাদের ভিক্তিতে মঙ্গলবার দুপুরে র‌্যাব-৮ সদস্যরা রাজবাড়ী সদর এলাকার লক্ষীকোলে অভিযান চালায়। সেখানে দা-বটি তৈরীর দোকান-ঘর থেকে আটক করা হয় মধুসুদন কর্মকার ওরফে পচা কর্মকার (৭৩) কে। পরে ভ্রাম্যমান আদালকের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রফিকুল ইসলামের আদালতে হাজির করে প্রতারনার অভিযোগে পচা কর্মকারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১ মাসের কারাদন্ড প্রদান করা হয়।
র‌্যাব সূত্রে জানা গেছে, পচা কর্মকার একযুগ ধরে চিকিৎসক সেজে প্রতারনা করে আসছিল। সে নিজে কামারের কাজ করলেও বিভিন্ন এলাকায় গিয়ে হোমিও চিকিৎসক হিসাবে পরিচয় দিতো। সেখানে সে নিজের পেশার পরিচয় গোপন করে চিকিৎসক সেজে সাধারন মানুষের সাথে চিকিৎসা সেবার নামে প্রতারনা করে আসছিল। মধুসুদন কর্মকার ওরফে পচা কর্মকার র‌্যাবের জিজ্ঞাসাবাদের প্রতারনার বিষয়টি স্বীকার করে আর কখনো এমন কাজ করবেনা বলে অঙ্গীকার করে। আটকের সময় পচা কর্মকার ঔষধ বিক্রি ও চিকিৎসা সেবার বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। ফলে তাকে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনের ২৯ ধারায় দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন...

ফরিদপুরে হাসপাতালে অভিযান, চার দালালকে জরিমানা

ফরিদপুর শহরে অবস্থিত জেনারেল হাসপাতালে দীর্ঘদিন ধরে দালালদের দৌড়াত্ম চরম আকার ধারন করায় সেখানে অভিযান …

সদরপুরে বৃদ্ধা মহিলাকে কুপিয়ে জখম

ফরিদপুরের সদরপুর উপজেলার চর মানাইর ইউনিয়নের চর আড়িয়াল খাঁ গ্রামে সন্ত্রাসীদের হামলায় মারাত্বক ভাবে আহত …