১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ২৪ এপ্রিল ২০১৯
Home » জাতীয় » সংসদে এবার ভিন্নধারা তৈরী করবে জাতীয় পার্টি।

সংসদে এবার ভিন্নধারা তৈরী করবে জাতীয় পার্টি।

বিশেষ প্রতিনিধি : জাতীয় সংসদে মত্যিকারের গঠনমূলক বিরোধী দলের ভূমিকা পালন করতে চায় জাতীয় পার্টি।সংসদে সরকারের সমালোচনার পাশাপাশি শক্তিশালী বিরোধী দলের ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছে দলটি। বাংলা ইনসাইডারের সাথে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন জাতীয় পার্টির মহাসচিব এবং একাদশ জাতীয় সংসদে বিরোধী দলের চীফ হুইপের দায়িত্বপ্রাপ্ত মশিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, বিগত দিনে যারা বিরোধী দলের আসনে ছিল তারা প্রতিহিংসার রাজনীতির চর্চা করেছে। জনগণের ভোটাধিকার নিয়ে সংসদে গিয়ে তারা নিজেদের স্বার্ধ সিদ্ধিতে ব্যস্ত ছিল-জনগণের ভাগ্যউন্নয়নে তাদের কোন ভূমিকা ছিলনা বলে দাবী করেন মশিউর রহমান রাঙ্গা। তবে তিনি বলেন, মহাজোটের অন্যতম শরীক দল হওয়ায় দশম জাতীয় সংসদে জাতীয় পার্টি সত্যিকারের বিরোধী দলের ভূমিকা পালন করতে পারেনি। সরকারের অংশীদার থাকার কারণে সরকারের গঠনমূলক সমালোচনাও করা যায়নি।

বিরোধী দলীয় চীফ হুইপ জানান, জাতীয় পার্টির নির্বাচিত সাংসদের নিয়ে সহসাই একটি কর্মশালা হবে। যেখানে সংসদীয় রীতি-নীতি নিয়ে বিশদভাবে আলোচনা হবে। যার মাধ্যমে একাদশ জাতীয় সংসদে যাতে সংসদ সদস্যরা জোরালো ভূমিকা রাখতে পারে।  রাঙ্গা বলেন, সত্যিকারের বিরোধী দল বলতে যা বুঝায় এবার জাপা সেই ভূমিকায় থাকবে।

অতীতে বিরোধী দল ফাইল ছোঁড়াছুড়ি ও চেয়ার-টেবিল ভাঙ্গার যে নজীর সৃষ্টি করেছিল এবার সেসব সংস্কৃতি থেকে জাতীয় পার্টি বেড়িয়ে আসবে। আধুনিক চিন্তা-চেতনার বাস্তব প্রতিফলন থাকবে একাদশ জাতীয় সংসদে। তবে তিনি বলেন, বিরোধী দল শুধু সরকারের সমালোচনা করবে বিষয়টি তা নয়। সরকারকে সহযোগীতার মনোভাব নিয়ে সংসদে থাকবে হবে।

সরকারের ভূল-ভ্রান্তিগুলো চোখে আঙ্গুল নিয়ে ধরিয়ে দিতে হবে। তার দাবী, জাপার বেশ কয়েকজন সংসদ সদস্য রয়েছেন যারা প্রাজ্ঞ এবং বিজ্ঞ। তার দাবী, সংসদের বিরোধী দলীয় নেতার প্রাজ্ঞতা দিয়ে সংসদে ভিণ্নধারা তৈরী করবে বলে জানান মশিউর রহমান রাঙ্গা

আরও পড়ুন...

ফরিদপুর ফাউন্ডেশন-মিরপুর গঠিত

ঢাকা অফিস # ঢাকার মিরপুরস্থ ফরিদপুরের অধিবাসীদের নিয়ে গঠন করা হয়েছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন …

বাড়ছে লাশের সংখ্যা, উদ্বিগ্ন স্বজনদের অপেক্ষা

ওয়াহিদ মিলটন # দুপুর পৌনে একটায় লাগা বনানীর এফ আর টাওয়ারের আগুন রাত আটটার দিকে …