২৬ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ সোমবার ১০ ডিসেম্বর ২০১৮
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুরের চারটি আসনে ২১ জনের মনোনয়নপত্র বাতিল

ফরিদপুরের চারটি আসনে ২১ জনের মনোনয়নপত্র বাতিল

ষ্টাফ রিপোর্টার #
ফরিদপুরের চারটি আসনে গত ২৮ নভেম্বর পর্যন্ত মোট ৪১জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইকালে এর মধ্যে ২১ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এর মধ্যে ফরিদপুর-৪ আসনে ১০জন, ফরিদপুর-১ ও ফরিদপুর-৩ আসনে ৫ জন করে এবং ফরিদপুর-২ আসনে ১ জনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।
ফরিদপুর-১ আসনে মনোয়নপত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী লিটন মৃধা ও কামরুন্নাহার, বিএনএফ’র কামরুল ইসলাম, জাসদের হারুন-অর-রশীদ এবং জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান।
এ আসনে বর্তমানে পাঁচজন বৈধ প্রার্থী রয়েছেন। তারা হলেন, আওয়ামী লীগের মঞ্জুর হোসেন বুলবুল, বিএনপির দুই প্রার্থী শাহ মো. আবু জাফর এবং খন্দকার নাসিরুল ইসলাম, এনপিপি’র মো. জাকারিয়া এবং ইসলামী আন্দোলনের ওয়ালিউর রহমান।
ফরিদপুর-২ আসনে মনোনয়নপত্র বাতিল হয়েছে বাংলাদেশের কমিউিনিষ্ট পার্টি (সিপিবি) এর প্রার্থী হাফিজুর রহমান ওরফে হাফিজের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।
বর্তমানে এ সংসদীয় আসনে মোট ছয়জন বৈধ প্রার্থী রয়েছেন। এরা হলেন, আ.লীগের সৈয়দা সাজেদা চৌধুরী, বিএনপির শামা ওবায়েদ ইসলাম ও মো. শহিদুল ইসলাম, জাকের পার্টির মোস্তফা আমীর ফয়সাল, ইসলামিক আন্দোলতের কে এম সরোয়ার এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জয়নুল আবেদীন ওরফে বকুল মিয়া।
ফরিদপুর-৩ আসন থেকে মোট ১০জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে স্বতন্ত্র পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। এরা হলেন মোহাম্মদ রুহুল আমিন, এম এ মুঈদ হোসেন খান, মো. বনি আমিন, মীর নিজাম আলী ও মো. ওবায়দুর রহমান।
এ আসনের বৈধ প্রার্থীরা হলেন, আ.লীগের প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও নায়বা ইউসুফ, সিপিবির রফিকুজ্জামান মিয়া, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এম এম নুরুল ইসলাম।
ফরিদপুর-৪ আসনে মোট মোট ১৪জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে ১০জনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।
বাতিল হওয়া প্রার্থীরা হলেন, ন্যাশনাল পিপলস পার্টির মো. আবদুল লতিফ মিয়া, জাকের পার্টির মুহাম্মদ মশিউর রহমান ওরফে জাদু মিয়া, সিপিবির আতাউর রহমান, ইসলামী আন্দোলনের আব্দুল হামিদ মিয়া এবং স্বতন্ত্র কাজী হেদায়েতউল্লাহ সাকলাইন, ফিরোজ কবির চৌধুরী, শাহ্ মো. আবুল কালাম আজাদ, মো. ইছাহাক মিয়া, এনামুল হক ও কাজী জাফর।
বৈধ প্রার্থীরা হলেন আ.লীগের কাজী জাফরউল্লাহ, বিএনপির শাহরিয়া ইসলাম ওরফে শায়লা ও খন্দকার ইকবাল হোসেন ওরফে সেলিম এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান সাংসদ মজিবুর রহমান চৌধুরী।
এর মধ্যে স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে এক ভাগ ভোটারের তালিকায় গর মিল থাকা, বিদ্যুৎ বিল পরিশোধ না করায় সিপিবি ও ইসলামী আন্দোলনের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আয় ব্যয় হিসাব না থাকায় ন্যাশনাল পিপলস পার্টির মো. আবদুল লতিফ মিয়া, জাকের পার্টির মুহাম্মদ মশিউর রহমান ওরফে জাদু মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আরও পড়ুন...

ফরিদপুরের চারটি আসনে ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

খায়রুজ্জামান সোহাগ # ফরিদপুর জেলার চারটি সংসদীয় আসনে মোট ৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে …

বোয়ালমারীতে হানাদার মুক্ত দিবস পালন

বোয়ালমারী অফিস # ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাকিস্থানি হানাদার বাহিনী বোয়ালমারী ছেড়ে চলে যায়। সেই …