১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ রবিবার ২৬ মে ২০১৯
Home » এক্সক্লুসিভ » কাজী সিরাজুল ইসলাম অসুস্থ্য হয়ে হাসাপাতালে ভর্তি, দোয়া কামনা

কাজী সিরাজুল ইসলাম অসুস্থ্য হয়ে হাসাপাতালে ভর্তি, দোয়া কামনা

কামরুজ্জামান সোহেল #

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, দুইবারের সংসদ সদস্য, আমিন জুয়েলার্সের কর্নধার আলহাজ্ব কাজী সিরাজুল ইসলাম হঠাৎ করেই অসুস্থ্য হয়ে পড়েন। রবিবার দুপুরে তিনি হঠাৎ করেই গুরুতর অসুস্থ্য হয়ে পড়েন। দ্রুতই তাকে এয়ার এ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি রয়েছেন। সাবেক এ এমপি বর্তমানে কিছুটা সুস্থ্য রয়েছেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। কাজী সিরাজুল ইসলাম অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি এমন খবরে ফরিদপুর-১ আসনের অনেকেই তার সুস্থ্যতার জন্য দোয়া করতে থাকেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতারা জানান, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মনজুর হোসেন বুলবুলের পক্ষে নৌকায় ভোট চেয়ে গত দু দিন ধরে নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন। দীর্ঘদিন ধরে ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের শক্তিশালী ঘাঁটি তৈরীতে কাজী সিরাজুল ইসলামের অবদান রয়েছে। দুইবারের সংসদ থাকাকালীন সময়ে এলাকার উন্নয়নের তার ভুমিকা ছিল চোখে পড়ার মতো। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে কাজী সিরাজুল ইসলামের হাতের ছোঁয়া রয়েছে। বিগত দিন গুলোতে আওয়ামী লীগের অবস্থান সু-সংহত করতে তিনি কাজ করেছেন নেতা-কর্মীদের সাথে নিয়ে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কয়েক বছর ধরে তিনি এলাকায় ব্যাপক গনসংযোগ করেছেন। ভোর থেকে গভীর রাত পর্যন্ত এলাকার প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহিত নানা উন্নয়নমূলক কাজের কথা বলে নৌকায় ভোট চেয়েছেন। দীর্ঘদিন ধরে এলাকায় থেকে প্রবীন ও আওয়ামী লীগ নেতা কাজ করলেও মনোনয়ন বঞ্চিত হন। এলাকায় জনপ্রিয়তার শীর্ষে থাকলেও তাকে অদৃশ্য কারনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়নি। কিন্তু দলের প্রয়োজনে এবং দলীয় হাই কমান্ডের নির্দেশে তিনি শুক্রবার এলাকায় আসেন। এলাকায় আসার পর দলীয় নেতা-কর্মী ছাড়াও হাজারো সাধারন মানুষ কাজী সিরাজুল ইসলামকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন। কাজী সিরাজুল ইসলাম আগত হাজারো মানুষকে শান্তনা দিয়ে বলেন, আপনাদের যে ভালোবাসা, শ্রদ্ধা আর সম্মান আমি পেয়েছি তা আজীবন মনে রাখবো। আমি মনোনয়ন পাইনি, তাতে আমার কোন দুঃখ নেই। আমি চাই জননেত্রী শেখ হাসিনার বিজয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজয়ী হয়ে ফের ক্ষমতায় আসলে আমরা বেঁচে থাকতে পারবো। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না আসলে আমি এমপি হলেও কোন কাজ হবেনা। আমি চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশকে উন্নয়ন এবং অগ্রযাত্রায় বিশ্বের উন্নত রাষ্ট্র গুলোর সাথে পাল্লা দিক। কাজী সিরাজুল ইসলাম আবেগাপ্লুত হয়ে বলেন, এ আসনে যাকে নৌকার প্রার্থী করা হয়েছে তাকে বিজয়ী করতে হবে। আমি দীর্ঘদিন ধরে ফরিদপুর-১ আসনটিকে নৌকার ঘাঁটি বানাতে অক্লান্ত পরিশ্রম করেছি। এখন সবাই জানে ফরিদপুর-১ আসনটি নৌকার আসন। বাংলাদেশে যে কয়টি আসন নিয়ে আওয়ামী লীগ গর্ব করে তার মধ্যে এ আসনটি অন্যতম। নৌকার এ আসনে আমরা নৌকার প্রার্থীর বিজয়ে একসাথে কাজ করবো। কাজী সিরাজুল ইসলাম আরো বলেন, আমি এমপি হবার জন্য আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত হইনি। আমি আমার এলাকার মানুষের জন্য কাজ করতে রাজনীতির সাথে যুক্ত হয়েছি। আমি এমপি না হয়েও মানুষের সেবায় কাজ করে যেতে চাই। বিগত দিনে আপনারা আমাকে যেভাবে কাছে পেয়েছেন একই ভাবে আগামীতেও আমাকে আপনাদের পাশে পাবেন। কাজী সিরাজুল ইসলামের আবেগপূর্ন এমন বক্তৃতায় অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি।

শনিবার দিনভর কাজী সিরাজুল ইসলাম দলীয় নেতা-কর্মীদের নিয়ে কাজ করেন। কাজ করতে গিয়ে তিনি কিছুটা অসুস্থ্য হয়ে পড়েন। অসুস্থ্যতা নিয়েও তিনি নৌকার প্রার্থীকে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নির্দেশনা প্রদান করেন। দিনভর হাজারো মানুষের সাথে সাক্ষাতে তাকে বেশ ক্লান্ত দেখায়। রবিবার ভোর থেকে ফের নৌকার প্রার্থীর পক্ষে নেতা-কর্মীদের দিক নির্দেশনা প্রদান করতে থাকেন। দুপুরের দিকে তার শরীরের অবস্থা বেশ খারাপ হয়ে পড়ে। পরে জরুরী ভিক্তিতে তাকে বোয়ালমারী থেকে এয়ার এ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়। কাজী সিরাজুল ইসলাম ঢাকায় যাবার সময় দলীয় নেতা-কর্মী ও ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষেন কাছে দোয়া প্রার্থনা করেন। কাজী সিরাজুল ইসলাম অসুস্থ্য থাকায় তার সুস্থ্যতার জন্য বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গার বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।

আরও পড়ুন...

সালথায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় বিচার দাবী ইউপি চেয়ারম্যানের

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) ফরিদপুরের সালথায় দুই বন্ধু মিলে স্কুলছাত্রীকে ধর্ষনের ঘটনায় জড়িতদের বিচারের …

ফরিদপুরে স্কুল ছাত্রী ধর্ষণ দৃশ্য ফেসবুকে

ফরিদপুরের সালথা উপজেলায় দশম শ্রেণীর শিক্ষার্থীকে জোর পূর্বক ধর্ষন এবং ধর্ষনের চিত্র মোবাইলে ধারণ করে …