২৬ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ সোমবার ১০ ডিসেম্বর ২০১৮
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর-২ আসনে সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন দিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

ফরিদপুর-২ আসনে সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন দিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

খায়রুজ্জামান সোহাগ  # ফরিদপুর-২ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন দেবার দাবীতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। সৈয়দা সাজেদা চৌধুরীকে মনোনয়ন না দিয়ে মহাজোটের প্রার্থী হিসাবে জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সালকে মনোনয়ন দেয়া হয়। এ খবর ফরিদপুর-২ আসনের নগরকান্দা-সালথা আসনে ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ক্ষোভে ফেটে পড়ে। সাজেদা চৌধুরীকে মনোনয়ন দেবার দাবীতে রবিবার সন্ধ্যায় বিক্ষুব্দ নেতা-কর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে। দুই ঘন্টা মাহসড়ক অবরোধ করার পর পুলিশ বিক্ষুব্দ নেতা-কর্মীদের সড়ক থেকে সরিয়ে দেয়।

একই দাবীতে সোমবার সকাল থেকে আওয়ামী লীগের কয়েকশ নেতা-কর্মী ‘জয়বাংলা’ মোড়ে অবস্থান নেয়। সকাল সাড়ে ১০টা থেকে চরযশোরদী ইউনিয়নের ঢাকা-খুলনা মহাসড়কের ‘জয়বাংলা’ মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বিক্ষুব্দ নেতা-কর্মীরা। এসময় তারা মহাসড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। বিক্ষুব্দ নেতা-কর্মীরা সংসদ উপনেতাকে মনোনয়ন না দিলে হরতালসহ লাগাতার মহাসড়ক অবরোধের ঘোষনা দেন। মহাসড়ক অবরোধ করে রাখায় দুই পাশে কয়েকশ যানবাহন আটকা পড়ে। বেলা সাড়ে ১২টার দিকে অবরোধ তুলে নেয় নেতা-কর্মীরা।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন সংসদ উপনেতার ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী, সাজেদা চৌধুরীর এপিএস শফিউদ্দিন আহমেদ, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বেলায়েত হোসেন মাষ্টার, চরযশোরদী ইউনিয়নের চেয়ারম্যান আরিফুর রহমান পথিক, কাইচাইল ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ঠান্ডু, বল্লভদী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম, যুবলীগ নেতা আজাদ হোসেন প্রমুখ।
সভা থেকে বক্তারা হুশিয়ার উচ্চারন করে বলেন, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী ব্যতিত ফরিদপুর-২ আসনে অন্য কাউকে মনোনয়ন দেয়া হলে তা প্রতিহত করা হবে। এসময় নেতা-কর্মীরা জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সালের বিরুদ্ধে নানা স্লোগান দেন।

আরও পড়ুন...

ফরিদপুরের চারটি আসনে ৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

খায়রুজ্জামান সোহাগ # ফরিদপুর জেলার চারটি সংসদীয় আসনে মোট ৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে …

বোয়ালমারীতে হানাদার মুক্ত দিবস পালন

বোয়ালমারী অফিস # ১৯৭১ সালের ৯ ডিসেম্বর পাকিস্থানি হানাদার বাহিনী বোয়ালমারী ছেড়ে চলে যায়। সেই …