২৬ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ সোমবার ১০ ডিসেম্বর ২০১৮
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে বিনামূল্যে আইনী সেবা পেয়েছেন ২১২ জন

ফরিদপুরে বিনামূল্যে আইনী সেবা পেয়েছেন ২১২ জন

খায়রুজ্জামান সোহাগ #
ফরিদপুর জেলায় এ বছরের জানুয়ারি থেকে নভেম্বর পর্যন্ত বিনামূল্যে আইনী সহায়তা দেওয়া হয়েছে ২১২ জনকে। শনিবার সকালে ফরিদপুর জেলা দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক কর্মশালা থেকে এ তথ্য প্রদান করা হয়। উন্নয়নে অগ্রযাত্রায়, সরকারী আইনী সেবা সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ভুমিকা শীর্ষক এ কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, সাধারন সম্পাদক হাসানুজ্জামান, সাংবাদিক জাহিদ রিপন, পান্না বালা, আইনজীবি সমিতির সাধারন সম্পাদক আব্দুর রশিদ, অ্যাডভোকেট বশির আহমেদ, সামসুন নাহার, ব্লাস্টের হাসিনা মমতাজ লাভলী প্রমুখ।
সভাপতি তার বক্তৃতায় বলেন, বর্তমান সরকার নানা ক্ষেত্রে সাফল্য অর্জন করেছেন। তারমধ্যে অন্যতম একটি হচ্ছে অসহায়, দরিদ্র ব্যক্তিদের বিনামূল্যে আইনী সহায়তা প্রদান। লিগ্যাল এইডের কার্যক্রমের কারনে দেশে মামলার জট কমছে। বেশীর ভাগ ক্ষেত্রেই লিগ্যাল এইডের মাধ্যমে মিমাংশা নিস্পত্তি করা হচ্ছে। সরকারী ভাবে বিনামূল্যে আইনী সহায়তা দেবার বিষয়টি গুরুত্ব সহকারে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার করতে হবে। তাহলে প্রান্তিক জনগোষ্ঠী বিনামূল্যে আইনী সহযোগীতার বিষয়টি জানতে পারবে।

আরও পড়ুন...

ফরিদপুরে পুলিশের হাতে আটক ২০

সুমন ইসলাম # ফরিদপুর জেলায় পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে আটক হয়েছে ২০ জন। মঙ্গলবার …

বিএনপির প্রার্থী কে ? সেলিম না শায়লা

বিশেষ প্রতিবেদক # ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্য জোটের প্রার্থীতা নিয়ে তৃণমূল …