১২ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ রবিবার ২৪ ফেব্রুয়ারী ২০১৯
Home » খেলাধুলা » মিরপুর টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল

মিরপুর টেস্টে নিষিদ্ধ গ্যাব্রিয়েল

স্পোর্টস রিপোর্টার # ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের ব্যাটসম্যানদের উপর ছড়ি ঘুরিয়েছেন ক্যারিবিয় পেসার শেনন গ্যাব্রিয়েল। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও সফল এই পেসার। প্রথম ইনিংসে চার উইকেট তুলে নেয়া এই পেসার খেলতে পারছে না মিরপুরে। আইসিসি তাকে এক টেস্টের জন্য নিষিদ্ধ করেছে। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনই অশোভন এক কান্ড ঘটিয়ে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন গ্যাব্রিয়েল। বাংলাদেশ ইনিংসের তখন মাত্র অষ্টম ওভার চলছে। ওপেনার ইমরুল কায়েস রান নেয়ার সময় তাকে ইচ্ছে করে দুইবার ধাক্কা দেন গ্যাব্রিয়েল, যেটা আম্পায়ারের চোখ এড়ায়নি। দিন শেষে আম্পায়াররা গ্যাব্রিয়েলের বিরুদ্ধে অভিযোগ করেছেন। তারা মনে করছেন, ইচ্ছে করলেই শারীরিক ওই সংঘর্ষ এড়িয়ে যেতে পারতেন ক্যারিবীয় পেসার।
শুক্রবার সকালে ম্যাচ রেফারি ডেভিড বুনের সামনে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন গ্যাব্রিয়েল। তাই নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি। তবে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন দুটি। সঙ্গে হয়েছে ম্যাচ ফির ৩০ ভাগ জরিমানা। গত এপ্রিল পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টে তিনটি ডিমেরিট পয়েন্ট আর ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানা হয়েছিল গ্যাব্রিয়েলের। এবার নিয়ে ২৪ মাসের মধ্যে মোট পাঁচটি ডিমেরিট পয়েন্ট হয়ে গেছে তার।
আইসিসির নিয়ম অনুযায়ী, চারটির বেশি ডিমেরিট পয়েন্ট সমান দুটি সাসপেনশন পয়েন্ট। আর দুটি সাসপেনশন পয়েন্ট পেলে কোনো খেলোয়াড় এক টেস্ট বা দুটি ওয়ানডে অথবা দুটি টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন।

আরও পড়ুন...

অর্ধ শতাব্দী আগের রেকর্ড ছুঁলেন গার্দিওলা

১৯৬৭ সালের অক্টোবরে সর্বশেষ কোনো দল হিসেবে টানা দুই ম্যাচে সাত গোল করার রেকর্ড গড়েছিল …

বাংলাদেশের বড় হার

বিতর্কিত নো বল ঘোষণা নিয়ে তুলকালাম ঘটে গেল মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে। সিদ্ধান্তটা যে পুরোপুরি …