১২ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ রবিবার ২৪ ফেব্রুয়ারী ২০১৯
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » ফরিদপুরে পুষ্টি প্রথম আলো স্কুল বিতর্ক উৎসব সমাপ্ত

ফরিদপুরে পুষ্টি প্রথম আলো স্কুল বিতর্ক উৎসব সমাপ্ত

ষ্টাফ রিপোর্টার #
জনসচেতনতা এবং এর পাশাপাশি আইনের সঠিক প্রয়োগ না করা গেলে সড়কে শৃংখলা ফিরবে না। জন সচেতনতার যেমন প্রয়োজন তেমনি প্রয়োজন আইনের সতার্থ ব্যবহার। পাশাপাশি আইনের প্রতি শ্রদ্ধাশীল ও মেনে চলার মানসিকতা থাকতে হবে।
ফাইনাল রাউন্ডে এ ভাবেই ফরিদপুর সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয় খুদে বিতার্কিক যুক্তির মাধ্যমে সমস্যার মুক্তির সমাধান করার চেষ্টা করলো। তাঁদের নির্ধারিত বিষয় ছিল ‘জনসচেতনতাই পারে সড়কে শৃংখলা ফেরাতে’। পক্ষে বলে সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় এবং বিপক্ষে বলে ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।
বৃহস্পতিবার ফরিদপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে পুষ্টি প্রথম আলো স্কুল বিতর্ক অনুষ্ঠিত হয়। সারাদিন ফরিদপুর ও রাজবাড়ীর ১৩স্কুলের শিক্ষার্থীরা এ উৎসবে অংশ নেয়।
সকাল ৯টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করে এ উৎসবের উদ্ধোধন করেন আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন।
উদ্বোধন ঘোষণা করে তিনি বলেন, বিতর্ক এমই একটি মাধ্যম যা মানুষের মানস গঠনে ভূমিকা রাখে। বিতর্ক তর্ক নয় মোটেও, বরং বলা যায় বিতর্ক হলো যুক্তির মেলা। একজন তার বক্তব্যের সমর্থনে যুক্তি তুলে ধরবে অন্যে যুক্তির মাধ্যমে তা খন্ডন করার চেষ্টা করবে।
প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, কোয়াটার ফাইনাল এবং সেমি ফাইনালের দীর্ঘ পথ অতিক্রম করে এ বিতর্ক উৎসবে চ্যাম্পিয়ন হয় ফরিদপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং রানার আপ হয় ফরিদপুর সারদা সুন্দরী উচ্চ বালিকা বিদ্যালয়। শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দলনেতা প্রজ্ঞা রহমান।
বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভি জামান, সহযোগী অধ্যাপক শহিদুল ইসলাম বাবু, সহকারী অধ্যাপক সরাজ চক্রবর্ত্তী, সহকারি অধ্যাপক বিউটি টিকাদার, প্রভাষক আলমগীর হোসেন, প্রভাষক কামাল উদ্দিন, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, সহযোগী অধ্যাপক সুকান্ত কুমার দে, ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক আলমগীর হোসেন ও আমজাদ হোসেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুষ্টির যশোর অঞ্চলের আঞ্চলিক বিক্রয় প্রতিনিধি মনোজ কান্তি বিশ্বাস, ধন্যবাদ জ্ঞাপন করেন প্রথম আলোর ফরিদপুর প্রতিনিধি প্রবীর কান্তি বালা।
দুটি বিষয়ের কুইজ প্রতিযোগিতার ক গ্রুপে জিয়াদ হাসান আব্দুল্লাহ, মো. আজিজুল মোল্লা ও স্বপ্না রাণী মন্ডল এবং খ গ্রুপে নাঈমা, মো. আইনুল ইসলাম অয়ন ও কে এম মশিউর রহমান যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়।

আরও পড়ুন...

ফরিদপুর সদর উপজেলায় ৩ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

ইসরাত জামান # ফরিদপুরের নয়টি উপজেলায় প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হয়েছে আজ বুধবার। প্রতিদ্বন্দ্বি প্রার্থী থাকায় …

ফরিদপুরে নারীকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদন্ড

সোহাগ জামান ফরিদপুরে এক নারীকে হত্যার দায়ে মোশা কাজী নামের এক ব্যক্তিকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে …