৪ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ রবিবার ১৮ নভেম্বর ২০১৮
Home » ফরিদপুরের সংবাদ » ফরিদপুর সদর » স্যানিটেশন মাস পালনে র‌্যালী ও আলোচনা সভা

স্যানিটেশন মাস পালনে র‌্যালী ও আলোচনা সভা

ষ্টাফ রিপোটার #
‘‘টেকসই উন্নয়ন, স্বাস্থ্যসম্মত স্যানিটেশন’’ এ শ্লোগানে ফরিদপুরে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৮ পালিত হয়েছে। জাতীয় স্যানিটেশন মাস পালনের শেষ দিনে ৩১ অক্টোবর বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসন ও ফরিদপুর পৌরসভার আয়োজনে ব্র্যাক ও প্র্যাকটিকাল এ্যাকশন এর সহযোগীতায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে স্থানীয় অম্বিকা মেমোরিয়াল হলে গিয়ে শেষ হয়। সেখানে স্যানিটেশনের গুরুত্ব নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথুর সভাপতিত্বে সভায় অতিথি বক্তব্য প্রদান করেন, পৌর কাউন্সিলর আনিসুর রহমান চৌধুরী সাবুল, ও পৌর সভার নির্বাহী প্রকৌশলী মোঃ শামসুল আলম।এ ছাড়াও পৌর সচিব তানজিলুর রহমানের সঞ্চালনায় সভায় ইউএনডিপি প্রতিনিধি শাহদাত হোসেন, সহকারি প্রকৌশলী শফিকুর রহমান, উপ-সহকারি প্রকৌশলী আজিজুল ইসলাম বাদল, সৈয়দ মোঃ আশরাফ ব্র্যাক এর আঞ্চলিক সমন্বয়কারী মো: ইকরাম হোসেন, ব্র্যাকের জেলা প্রতিনিধি মো ঃ জাহাঙ্গির আলম বক্তব্য রাখেন ।
সভায় বক্তারা বলেন, স্যানিটেশন হল সু-অভ্যাস। পরিস্কার পরিচ্ছন্নতার মাধ্যমে স্বাস্থ্যসম্মত জীবন নিশ্চিত করা। স্যানিটেশনের কিছু বিষয় নিয়মিত অভ্যাস করলে মানব শরীরের কয়েকটি রোগ হতে রক্ষা পাওয়া যায়। এই একটি অভ্যাসের মাধ্যমে মানুষের গড় আয়ুও বৃদ্ধি করা যায়।
বক্তার বলেন, স্যানিটেশন সচেতনতাই পারে এই অভ্যাসকে সচল রাখতে। নিজে সচেতন হয়ে অন্যকে সচেতন করবো। আর শুধু সচেতন হলেই চলবে না আমাদের এটাকে চর্চায় আনতে হবে।

আরও পড়ুন...

সাংবাদিক আকবর হোসেনের দাফন সম্পন্ন

খায়রুজ্জামান সোহাগ # ফরিদপুর প্রেসক্লাবের প্রবীন সদস্য, যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার প্রতিনিধি শেখ …

ফরিদপুরে পুলিশের হাতে আটক-৩৩

খায়রুজ্জামান সোহাগ # ফরিদপুর জেলায় পুলিশের চলমান মাদক বিরোধী অভিযানে ৩৩ জন আটক হয়েছে। সোমবার …