২৬ অগ্রহায়ন ১৪২৫ বঙ্গাব্দ সোমবার ১০ ডিসেম্বর ২০১৮
Home » বিনোদন » ঢাকার মঞ্চের রূপবতী খ্যাত অভিনেত্রী সোনিয়া হাসানের সম্মাননা লাভ

ঢাকার মঞ্চের রূপবতী খ্যাত অভিনেত্রী সোনিয়া হাসানের সম্মাননা লাভ

ফরিদপুর কন্ঠ বিনোদন ডেক্স #
সোনিয়া হাসান গত দু’দশক ঢাকার মঞ্চে দাপিয়ে অভিনয় করে বেড়াচ্ছেন। দেশের বিখ্যাত নাট্যদল সুবচন নাট্য সংসদের দর্শকপ্রিয় নাটক এস এম সোলায়মান রচিত ও নির্দেশিত ‘খান্দানী কিসসা’ নাটকের নুসরাত চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে যাত্রা শুরু করে তিনি টুয়েলফথ নাইট, তীর্থঙ্কর, খনা, রূপবতী, ক্ষুধিত পাষাণ, মাহাজনের নাও, প্রণয় যমুনা নাটকে অভিনয় করে দর্শকদের মাঝে মঞ্চের প্রিয়মুখ হিসাবে তিনি পরিচিত। এতসব নাটকের মধ্যে নাসরীন জাহান রচিত ও খালেদ খানের নির্দেশিত নাটক রূপবতী’তে অভিনয় করে দর্শকদের হৃদয়ে স্থায়ী আসন করে নিয়েছেন। খালেদ খানের জাদুর হাতের ছোঁয়ায় সোনিয়া হাসান পরিণত হন পাকা অভিনেত্রী। রূপবতী নাটকে অসাধারণ ও অনন্য অভিনয়ের মধ্যদিয়ে তিনি মঞ্চের রূপবতী খ্যাতি লাভ করেন। সম্প্রতি তার অভিনীত প্রণয় যমুনা নাটকের রাধা ও নদ্দিউ নতিম নাটকের মুনা চরিত্রে অভিনয় করে তিনি ঢাকাসহ দিল্লির এনএসডি, গীহাটি, কলকাতা ও যুক্তরাজ্যের লন্ডনে বসবাসকারী বাংলাভাষীদের মন জয় করে নিয়েছেন।
 

মঞ্চের রূপবতী খ্যাত এই অভিনেত্রী গত ১৯ অক্টোবর শুক্রবার নেত্রকোণার সুসঙ্গ দুর্গাপুরের জলসিঁড়ি পাঠাগারের ১৬বছর পূর্তিতে সম্মাননা লাভ করেন। পাঠাগারের নিজস্ব হল রূমে আয়োজিত এই অনুষ্ঠানে নাট্যজন হিসাবে সোনিয়া হাসানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সাবেক যুগ্ম সচিব ড. অর্ধেন্দু শেখর রায়। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বরেণ্য বাচিকশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ। সম্মাননা লাভ করার পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় তিনি বলেন যেকোনো সম্মাননা মানুষকে উজ্জীবীত করে তার কাজকে আরও কর্তব্যনিষ্ঠ, কারুকার্যখচিত ও কালজয়ী হিসাবে মানবকল্যাণে নিবেদন করার। জলসিঁড়ির সম্মাননা একদিকে তার কাজের প্রতি স্বীকৃতি অন্যদিকে কাজের প্রতি আরও দায়িত্বশীলতার

সোনিয়া হাসান সুবচন নাট্য সংসদের তথ্য গবেষণা সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ম্যাড থেটারের প্রতিষ্ঠাতা সম্পাদক ও ডিজাইনারের কাজ করে যাচ্ছেন। তিনি একজন ভালো আবৃত্তি শিল্পী ও গায়িকা। মঞ্চ নাটকে গান গেয়ে তিনি দর্শক সুরের উন্মাদনায় ডুবিয়ে রাখেন। 

আরও পড়ুন...

ঝিনাইদহে মানবাধিকার নাট্য উৎসব উদযাপন

ফয়সাল আহমেদ, ঝিনাইদহ # ঝিনাইদহে “দূর্বৃত্তের হোক পরাজয়, এ মাটি অশুভর নয়” এই শে¬াগানে বর্ণাঢ্য …

আইয়ুব বাচ্চু আর নেই

বাংলাদেশের কিংবদন্তি ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। …