নগরকান্দা

স্বাস্থ্য বিধি উপেক্ষা করে গরুর হাট, অর্থদন্ড করে বন্ধ করলেন এ্সিল্যান্ড

নগরকান্দা ( ফরিদপুর) প্রতিনিধি #
দেশে চলমান করোনায় সরকারি নির্দেশনা কার্যকর করতে সরকার সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করলেও এর মধ্যে নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের ঝাটুরদিয়া বাজারে গরুর হাট বসিয়ে জনসমাগম সৃষ্টি করায় অর্থদণ্ডসহ হাট বন্ধ করে করেছে উপজেলা প্রশাসন।
বুধবার (১৪ জুলাই) বিকেল ৩টার দিকে নগরকান্দার কাইচাইল ইউনিয়নের ঝাটুরদিয়া বাজারে কোরবানির পশুরহাট বসিয়ে জনসমাগম সৃষ্টি করার অভিযোগ উঠে। অভিযোগের ভিত্তিতে নগরকান্দা সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল ঘটনাস্থল পরিদর্শন করে প্রথমে ক্রতা বিক্রেতাকে করোনাকালীন বিধিনিষেধ সম্পর্কে অবগত করে তাদেরকে চলে যেতে অনুরোধ করা হয়। কিছুক্ষণ পর মোবাইল কোর্ট টিমটি পুনরায় হাজির হলে কিছু আইন অমান্যকারী লোকজন গরু বেচাকেনার চেষ্টা করলে তাদের কয়েকজনকে মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা আদায় ও গরুর হাটটি বন্ধ করে দেন।  কোরবানির পশুরহাটটি আয়োজন করে স্থানীয় ইজারাদার গিয়াসউদ্দিন মিয়া।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে একটি চক্র ঝাটুরদিয়া বাজারে গরুর হাট বসানোর চেষ্টা করে। অভিযোগ পেয়ে প্রশাসনের পক্ষ থেকে গরুর হাটটি বন্ধ করে দেয়া হয়। যদিও স্থানীয় প্রশাসন লকডাউন বাস্তবায়নে শুরু থেকেই সোচ্চার ভূমিকা পালন করে আসছেন।
হাটের ইজারাদার গিয়াসউদ্দিন মিয়া গরুর হাট বসানোর বিষয়ে জানান,  আজ গরুর হাটের দিন না হওয়ায় আমি এখনও হাটে উপস্থিত হই নি, বাড়িতে রয়েছি। তবে শুনেছি কিছু গরু ব্যবসায়ী ঢাকা নেওয়ার উদ্দেশ্যে কিছু গরু হাটের পাশে জমা করেছিল। প্রসাশন এসে তা অন্যত্র সরিয়ে দিয়েছেন।
নগরকান্দা সহকারী কমিশনার (ভূমি) আহসান মাহমুদ রাসেল জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু স্যারের নির্দেশনায় ঝাটুরদিয়া বাজারে গরুর হাট বসিয়ে জনসমাগম ঘটানোর দায়ে ৭ টি মামলায় মোট ১ হাজার ৯০০ টাকার অর্থদন্ড ও গরুর হাঁটটি বন্ধ করার কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়েছে।
নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু জানান, লকডাউনকে অমান্য করে গরুর হাট বসানোর বিষয়টি জানতে পেরে প্রশাসনের পক্ষ হতে গরুর হাটটি বন্ধ করে দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *