নগরকান্দা

সালথা তান্ডব- সাবেক উপজেলা চেয়ারম্যান ৫ দিনের রিমান্ডে

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. ওয়াহিদুজ্জামানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ বৃহস্পতিবার দুপুরে সালথার তান্ডবের ঘটনার মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে ফরিদপুর বিশেষ আদালতে তাকে হাজির করে পুলিশ। শুনানি শেষে ফরিদপুর বিশেষ আদালতের বিচারক মো. ফারুক হোসাইন তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে সালথার নজীরবিহীন সহিংস তান্ডবের ঘটনায় জড়িত থাকার সন্দেহে গত ১৯ এপ্রিল রাত ৮টায় ডিবি পুলিশের একটি দল ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকা থেকে তাকে গ্রেফতার করে। ওয়াহিদুজ্জামান সালথা উপজেলার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া গ্রামের মৃত আব্দুল হাই মোল্যার ছেলে।
ওয়াহিদুজ্জামনের রিমান্ড মঞ্জুরের বিয়ষটি নিশ্চিত করে ফরিদপুরের সিনিয়র সহকারি পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) সুমিনুর রহমান বলেন, সালথায় সরকারি অফিসে তান্ডবের ঘটনায় গ্রেফতার হওয়া সাত আসামীর আদালতে দেওয়া স্বীকারক্তিমূলক জবানবন্দীতে ওয়াহিদুজ্জামানের নাম উঠে আসায় তাকে গ্রেফতার করা হয়। পরে ওয়াহিদুজ্জামানের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তার ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত, লকডাউনকে কেন্দ্র করে গত ৫ এপ্রিল রাতে সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তান্ডব চালায় কয়েক হাজার উত্তেজিত জনতা। এ সময় দুটি সরকারি গাড়িসহ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এতে প্রায় আড়াই কোটি টাকার সম্পদ ধ্বংস হয়েছে। এ ঘটনায় দুই যুবক নিহত হয়। এদিকে, সালথা তান্ডবের ঘটনায় পুলিশ এ পর্যন্ত ১০১ জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *