আলফাডাঙ্গা

সাংবাদিক হত্যা প্রচেষ্টা মামলার প্রধান আসামী জেলহাজতে

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরের আলফাডাঙ্গায় সাংবাদিক সেকেন্দার আলমকে হত্যা চেষ্টা মামলার প্রধান আসামী মোনায়েম খানকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় মোনায়েম খান ফরিদপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান এর আদালতে হাজিরা দিতে আসলে তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।
জানা গেছে, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক ‘আমাদের আলফাডাঙ্গা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সেকেন্দার আলমের ওপর গত ৬ মে সন্ত্রাসীরা হামলা চালায়। এসময় সাংবাদিক সেকেন্দার আলম মোটরসাইকেল যোগে বাজারে যাবার পথে পবনবেগ নতুন মসজিদের নিকট পৌঁছালে পূর্বপরিকল্পিত ভাবে সন্ত্রাসীরা তার ওপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় মারাত্বক আহত অবস্থায় সেকেন্দারকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ১১ মে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেকেন্দার আলম বাদী হয়ে মোনায়েম খানসহ ৭ জনের নাম উল্লেখপূর্বক ও অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামি করে আলফাডাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন। মামলার পর থেকে প্রধান আসামী মোনায়েম খান ও তিন নং আসামী আরব আলী খান পলাতক ছিলেন।
রবিবার সকালে পলাতক দুই আসামী ফরিদপুর আদালতে আত্মসমর্পণ করলে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান মোনায়েম খানকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন এবং তিন নং আসামী আরব আলী খানের জামিন মঞ্জুর করেন। এজাহার ভুক্ত বাকী ৫ আসামী বর্তমানে জামিনে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *