বোয়ালমারী

বোয়ালমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

প্রশাসনের অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের। স্থানীয়দের অভিযোগে ভিত্তিতে উপজেলা প্রশাসন অবৈধভাবে কাটা গাছের গুড়িগুলো জব্দ করে। এ বিষয়ে বোয়ালমারী নির্বাহী কর্মকর্তা ঝটন চন্দ জানান, এলাকাবাসীর মৌখিক অভিযোগের ভিত্তিতে সরকারি রাস্তার পাশের থাকা কয়েকটি রেন্টি ও শিশু গাছের গুলি জব্দ করা হয়েছে। তিনি বলেন, বিষয়টির তদন্তে করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
দাদপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল ইসলাম জানান, উপজেলার ময়েনদিয়া-কানাইপুর (এলজিডি’র) সড়কের দাদপুর গ্রামে ৮/১০টি রেন্টি ও শিশু গাছ পরিষদের কোন প্রকার অনুমতি ছাড়াই কাট হয়। তিনি বলেন, গাছ গুলো ব্যবসায়ীদের বিক্রয় করা পরে তার নেওয়ার সময় এলাকাবাসী আটক করে স্থানীয় প্রশাসনকে জানায় ।
অনুমতি ছাড়া সরকারি গাছ কাটার বিষয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন জানান, সম্প্রতি ঝড়ে ইউনিয়নের বেশ কিছু সরকারি গাছের ডাল ভেঙ্গে জনসাধারনের বাড়ী-ঘরের ক্ষতি হয়। এই কারনে ক্ষতিগ্রস্থদের অনুরোধেই ওই গাছগুলো কেটে ফেলার হয়। বিষয়টি এলাকাবাসী প্রশাসনকে জানালে সরকারি লোক এসে তা জব্দ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *