রাজবাড়ী

বালিয়াকান্দিতে ভূমি উন্নয়ন কর আদায়ে ব্যতিক্রম আয়োজন

সোহেল মিয়া, রাজবাড়ী #
ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি উন্নয়ন কর আদায়ে ব্যতিক্রম আয়োজন করেছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা। ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে ভূমি উন্নয়ন কর আদায়ের সাথে সাথে ভূমি মালিকদের দাখিলার কপি প্রদান করছেন, সেই সাথে জমির মালিককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার হাত থেকে ফুল পেয়ে ভীষণ আনন্দিত জমির মালিকরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা জানান, ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আমি ব্যক্তিগত কিছু ব্যতিক্রম আয়োজন করেছিলাম। যাতে ভূমির মালিকরা তাদের জমি সংক্রান্ত সমস্যা ও জমির খাজনা প্রদানে উৎসাহিত হয়। তারই ধারাবাহিকতায় এ সেবায় আমরা ৭৫ হাজার ১শ ৫৯ টাকার খাজনা আদায় করতে সক্ষম হয়েছি এবং ২৫টি মিউটেশন সম্পন্ন করেছি।
ব্যতিক্রম আয়োজনের মধ্যে ছিল- প্রতিটি ইউনিয়নেই ভূমি সেবা ক্যাম্প স্থাপন, খাজনা পরিশোধের সাথে সাথে জমির দাখিলঅ প্রদান ও মালিককে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো, অনলাইনে নামজারির আবেদন, শুনানী ও নিষ্পত্তিকরণ, ভূমি ব্যবস্থাপনায় ডিজিটাইলেশনের উপর বিভিন্ন ভিডিও স্থির চিত্র প্রদর্শন ও বর্তমান সরকারের ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক অগ্রগতির চিত্র জনগণের মাঝে উপস্থাপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *