ফরিদপুর সদর

ফরিদপুরে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত


কন্ঠ রিপোর্ট।
ফরিদপুরে শুক্রবার বিকেলে রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মো. আবুল হোসেনের সভাপতিত্বে ফরিদপুর হাইস্কুল মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনের উদ্বোধন করেন রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল হাকিম মাইজভান্ডারি।
সম্মেলনে ব্যাটারিচালিত যানবাহনের বিআরটিএ কর্তৃক লাইসেন্স ও রুট পারমিট, সড়কে সার্ভিস লেন চালু করা, শ্রমিকদের জন্য রেশন, বিনামূল্যে চিকিৎসা ও সন্তাানের লেখাপড়া, গ্যারেজের ট্রেড লাইসেন্স প্রদান, জীবিকা সুরক্ষা আইন প্রণয়নসহ ১০ দফা দাবির পস্তাব গ্রহণ করা হয়।
এ সময় ব্যাটারি চালিত রিক্সা, ভ্যান ও ইজি বাইক চালকদের এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তাগন বলেন,
ব্যাটারি চালিত যানবাহন সমূহকে বুয়েট প্রস্তাবিত মডেলে আধুনিকায়ন করে বিআরটিএ কর্তৃক লাইসেন্স দিতে হবে। বক্তারা আরো বলেন, মানবিক পৃথিবী গড়তে সারা দুনিয়ায় যখন পশুর শ্রম কমানোর চেষ্টা চলছে তখন বাংলাদেশে শ্রমিকদের প্যাডেল রিকশা-ভ্যান চালাতে বাধ্য করা হচ্ছে।
সমাবেশে বক্তব্য রাখেন রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় উপদেষ্টা আব্দুল্লাহ ক্বাফী রতন, রাগীব আহসান মুন্না,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য রফিকুজ্জামান লায়েক, রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লিটন নন্দী, কেন্দ্রীয় কমিটির সদস্য ও ফরিদপুর জেলা কমিটির আহ্বায়ক অরুণ কুমার শীল, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন, শ্রমিক নেতা নুরুল ইসলাম, রফিকুল ইসলাম প্রমুখ।
সম্মেলনে দেলোয়ার হোসেনকে সভাপতি ও অরুণ কুমার শীলকে সাধারণ সম্পাদক করে ২৯ সদস্য বিশিষ্ট রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের ফরিদপুর জেলা কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *