জাতীয় ফরিদপুর সদর

ফরিদপুরে যাত্রা শুরু করলো রাজবাড়ী এক্সপ্রেস

সুমন ইসলাম #

ফরিদপুরে যাত্রা শুরু হলো রাজবাড়ী এক্সপ্রেসের। রোববার (২৬ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্সর মধ্যে দিয়ে ভাঙ্গা-রাজবাড়ী রুটের এই রেল যাত্রার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসন, ভাঙ্গা উপজেলা প্রশাসন ও বাংলাদেশ রেলওয়ের যৌথ সমন্বয়ে ভাঙ্গার নতুন রেল স্টেশন চত্বরে স্যাটেলাইটের মাধ্যেমে অনুষ্ঠানটি সম্প্রচার করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম মোল্যা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (অবকাঠামো) অতিরিক্ত ধীরেন্দ্রনাথ মজুমদার, অতিরিক্ত প্রধান যন্ত্র প্রকৌশলী শাহ সুফী নুর মোহাম্মদ, ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, ইউএনও মূকতাদিরুল আহমেদ, ফরিদপুর রেল স্টেশন ম্যানেজার তম্ময় কুমার দত্তসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর এই উদ্ধোধনের সঙ্গে সঙ্গে রাজবাড়ী থেকে ভাঙ্গা পর্যন্ত ৬৪ কিলোমিটার রেল চলাচল শুরু হলো রোববার থেকে। ২০১৪ সাল থেকে রাজবাড়ী টু ফরিদপুর পর্যন্ত রেল চলাচল শুরু হয়। এবার ফরিদপুর থেকে ভাঙ্গা বাড়তি ৩০ কিলোমিটার এই উদ্বোধনের মাধ্যমে যুক্ত হলো, যা রাজবাড়ী এক্সপ্রেস নামে চলাচল করবে।
রেলওয়ে সূত্রে জানাগেছে, রাজবাড়ী এক্সপ্রেস দু’বার আসা যাওয়া করবে দিন রাতে। এখন থেকে প্রতিদিন সকাল ও সন্ধ্যায় রাজবাড়ী এক্সপ্রেস নামের ট্রেনটি সকাল ৬টায় রাজবাড়ী থেকে ছেড়ে ভাঙ্গায় পৌঁছাবে সকাল সাতটা ৫০মিনিটে। ট্রেনটি ইঞ্জিন ঘুরিয়ে সকাল সোয়া আটটায় ফের যাত্রা করবে রাজবাড়ীর উদ্দেশ্য। এছাড়া এই ট্রেনটি বিকাল পাঁচটা ১০ মিনিটে ছেড়ে ভাঙ্গায় পৌঁছাবে সন্ধ্যা সাতটা ০৫ মিনিটে। পরে ইঞ্জিন ঘুরিয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় ফের যাত্রা করবে রাজবাড়ীর উদ্দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *