ফরিদপুর সদর

ফরিদপুরে দুই যৌনপল্লী লকডাউন

বিশেষ প্রতিবেদক #
করোনা ভাইরাস সংক্রমণ রোধে ফরিদপুর শহরের দুইটি যৌনপল্লিকে অনিদিষ্টকালের জন্য লক-ডাউন ঘোষনা করেছে জেলা প্রশাসন। শনিবার দুপুরে শহরের হাজী শরিয়তুল্লাহ বাজার সংলগ্ন রথখোলা যৌনপল্লী এবং ডিক্রিরচর ইউনিয়নের সিএন্ডবি ঘাট এলাকায় অবস্থিত যৌনপল্লিতে গিয়ে এই ঘোষনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজা।
ফরিদপুর সদর উপজেলার এই দুই যৌনপল্লীতে লোকজনের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক অতুল সরকার।
ফরিদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম রেজা জানান, শহরের এ দুটি যৌনপল্লীতে জায়গা কম, ঘিঞ্জি পরিবেশ এবং বিভিন্ন জেলা থেকে প্রতিদিন অসংখ্য মানুষ যাতায়াত করে থাকে। এতে সংক্রমণ ঝুঁকি থাকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পরামর্শে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই দুই পল্লিতে প্রায় তিনশতাধিক যৌনকর্মী ছাড়াও বাড়িওয়ালী, মাসী ও অনেকের ছেলে-মেয়ে রয়েছে। তিনি আরো জানান, মানবিক কারণে এ সময়ে যৌনকর্মীদের খাদ্য সহায়তা হিসেবে প্রাথমিক পর্যায়ে এক-দুইদিনের মধ্যে প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
এছাড়া বাড়ীওয়ালাদেরকে বন্ধকালীন সময়ে যৌনকর্মীদের কাছ থেকে ঘরভাড়া না নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।
ফরিদপুর কোতয়ালী থানার ওসি মোরশেদ আলম জানান, করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পল্লি দুইটির প্রবেশ পথের মধ্যে পুলিশ পাহারা জোরদার করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *