ফরিদপুর সদর

ফরিদপুরে একদিনে করোনায় ১২ জনের মৃত্যু

বিশেষ প্রতিবেদক।
ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় এবং উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ১৭৬ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৪৭ দশমিক ০৫। মৃত্যু হওয়া ১২ জনের মধ্যে তিনজন করোনায় আক্রান্ত হয়ে এবং ৯ জন উপসর্গ নিয়ে মারা গেছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
ফরিদপুরে একজন করোনা সনাক্ত এবং উপগর্স নিয়ে পাঁচজন মারা গেছে। বাকিরা আশেপাশের বিভিন্ন জেলার।
করোনা সনাক্ত হয়ে ফরিদপুরের মারা গেছে নাজমা বেগম (৪০)। তিনি ভাঙ্গার চৌধুরীকান্দা গ্রামের শওকত মোল্যার স্ত্রী। এছাড়া করোনা সনাক্ত হয়ে মারা গেছেন মাদারীপুরের রাজৈর উপজেলার সেনদিয়া গ্রামের হর বিলাস সরকার (৩৮) এবং রাজবাড়ীর শহরের ভবানীপুর মহল্লা এলাকার এ কে এম রেজাউল হাসান (৫৮)।
করোনা সন্দেহে ফরিদপুরের মৃত্যু হওয়া ব্যাক্তিরা হলেন, ফরিদপুর সদরের বিল মাহমুদপুর এলাকার মোনয়ারা বেগম (৫৫), শহরের পূর্ব খাবাসপুর মহল্লার দেলোয়ার হোসেন (৫০), সদরের চরহাজীগঞ্জ এলাকার ইদ্রিস বেগ (৪৫), আলফাডাঙ্গার হেলেঞ্চা গ্রামের মো. শাহজাহান (৭১) ও মধুখালীর শ্রীরামকান্দি গ্রামের রওশন আলী (৮৫)।
বিভিন্ন জেলায় সন্দেহভাজন মৃত্যু হওয়া ব্যাক্তিরা হলেন, ঝিনাইদহের হিমলা বিশ্বাস (৬২), মাদারীপুর শিবচরের শামসুননাহার (৭০), রাজবাড়ী গোয়ালন্দের মজিবর রহমান (৭৩) এবং শাহজাহান খান (৮০)। গত ২৪ ঘন্টায় ফরিদপুরে আরও ১৭৬ জনের জনের করোনা সনাক্ত হয়েছে। এদিন পরীক্ষা করা হয়েছে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। সনাক্তের হার ৪৭ দশমিক ০৫। এর আগের ২৪ ঘন্টায় সনাক্তের হার ছিল ৪২ দশমিক ১৯।
ফরিদপুরে নতুন করে যে ১৭৬ জনের করোনা সনাক্ত হয়েছে তার মধ্যে, আলফাডাঙ্গায় ৬,ভাঙ্গায় ৪, বোয়ালমারীতে ১০, নগরকান্দায় ৯, মধুখালীতে ২, সদরপুরে ২১, ফরিদপুর সদরে ১১২ ও সালথায় ৬ জন।
ফরিদপুর সেভিল সার্জন কার্যালয় সুত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় নতুন সনাক্ত ১৭৬ জন নিয়ে ফরিদপুরে করনো সনাক্তের সংখ্যা ১৩ হাজার ৬২২ জনে দাঁড়িয়েছে।
ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে এ পর্যন্ত মারা গেছেন ২৩২ জন। ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা সনাক্ত হয়ে আশে পাশের জেলার যে সব ব্যাক্তি মারা যান তাদের সিভিল সার্জনের প্রতিবেদনে ফরিদপুর সদরের বলে উল্লেখ করা হয়।
ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, হাসপাতালে সোমবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ২৮৪ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা সনাক্ত রোগী আছেন ২০৪ জন। বাকি ৮০ জন সন্দেহজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *