ফরিদপুর সদর

না ফেরার দেশে চলে গেলেন আওয়ামী লীগ নেতা বিভুল


কামরুজ্জামান সোহেল।
ফরিদপুর শহর আওয়ামী লীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য, এরশাদ বিরোধী আন্দোলনের তুখোর ছাত্রনেতা, শহরের গোয়ালচামট ওয়ারলেসপাড়া নিবাসী কাজী মোমিতুল হাসান বিভুল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ভোর ৩টা ৫০ মিনিটে ঢাকার নিউরো সাইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ৫ আগষ্ট বিকেলে ফরিদপুর জেলা আওয়ামী লীগ কতৃক আয়োজিত শেখ কামালের জন্মদিনের দোয়া মাহফিল অনুষ্ঠানে যাবার পথে শহরের লাবলু সড়কে মোটর সাইকেল দূর্ঘটনায় তিনি মাথায় আঘাত মারাত্বক আঘাত পান। প্রথমে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।
কাজী মোমিতুল হাসান বিভুল তৃনমূল থেকে উঠে আসা বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক ছিলেন। সারা জীবন তিনি জাতির জনকের আদর্শকে বুকে ধারন করে কাজ করেছেন। মহান মুক্তিযুদ্ধের আদর্শ, গনতন্ত্র ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে তার অবদান চিরস্মরনীয় হয়ে থাকবে। রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময় জেল-জুলুম ও হয়রানীর শিকার হয়েছেন। ছাত্র জীবন থেকে শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত তিনি সক্রিয়ভাবে রাজনীতির সাথে জড়িত ছিলেন। অসহায় মানুষের সেবায় তিনি নিজেকে সর্বদা নিয়োজিত রাখতেন। তার মৃত্যুতে আওয়ামী পরিবারসহ সর্ব শ্রেনীর মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
কাজী মোমিতুল হাসান বিভুলের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, শহর আওয়ামী লীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, পৌরমেয়র অমিতাভ বোস,১৬ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মো. নাছির। আজ বাদ জুম্মা শহরের ওয়ারলেস পাড়া জামে মসজিদে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *