ফরিদপুর সদর

“ ইয়াং লেডি ” পার্লারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

ফরিদপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বায়েজিদুর রহমান এর নেতৃত্বে একটি টিম আজ সকাল ১১ ঘটিকায় পৌর এলাকার ঝিলটুলীস্থ মেজবান কমিউনিটি সেন্টারের উপরে ২য় তলায় “ইয়াং লেডি” বিউটি পার্লারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন ।
এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মো: নাসিম আহম্মেদ, ভোক্তা অধিকারের ফরিদপুর জেলা সহকারী পরিচালক মো: সোহেল সেখ , জেলা সেনেটারী ইন্সপেক্টর মো: বজলুর রশিদ খান এবং জেলা পুলিশের একটি টিম ।
সম্প্রতি পার্লার মালিক শান্তা ইসলাম তার ফেসবুক আইডিতে প্রচার করেন যে তার পার্লারে সৌন্দর্য বর্ধনের কাজ ছাড়াও লেজার ট্রিটমেন্টের মাধ্যমে স্কিনের দাগ ও পেটের চর্বিও দুর করে থাকেন। আর এখানেই প্রশাসনের চোখ আটকে যায়। যে কাজ চিকিৎসকেরা করবেন সে কাজ পার্লাওে হচ্ছে কেন? বিষয়টি খতিয়ে দেখতেই ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন।
এ সময় তার প্রতিষ্ঠানে অনুমোদনহীন বিদেশী বিভিন্ন ক্রিম, চুলের তেল ইত্যাদি জব্দ করা হয় এবং তিনি যে লেজার ট্রিটমেন্টের মাধ্যমে ত্বকের দাগ বা পেটের চর্বি দুর করার কাজ করেন তার কোন বৈধতা দেখাতে পারেননি। পারেননি কোন প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণ নেওয়ার কোন সার্টিফিকেট দেখাতে এবং সরকারি কোন অনুমোদন দেখাতে। ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠান মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয় এবং সৌন্দর্য বর্ধনের কাজ ছাড়া লেজারের মাধ্যমে কোন কাজ না করতে নির্দেশ প্রদান করা হয়। তাছাড়া অনতিবিলম্বে সরকারি সকল অনুমোদন নিয়ে প্রতিষ্ঠান পরিচালনার নির্দেশ দেন ভ্রাম্যমান আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *