ভাঙ্গা

আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে নির্মান কাজ করার অভিযোগ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ৫০ নং নলিয়া বালিয়া মৌজার ১২৬৭ নং দাগের ২৫ শতাংশ জমির উপর অতিরিক্ত বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের জারি করা স্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করে আব্দুস সত্তার গংদের বিরুদ্ধে নির্মাণ কাজ করার অভিযোগ তুলেছেন বাদী বাবলু মাতুব্বর।

বাবলু মাতুব্বরের অভিযোগ, নালিশি জমি হতে ০৬ শতাংশ সত্তার গংদের নিকট বিক্রি করা হলেও তারা ক্ষমতার জোরে সম্পুর্ণ ২৫ শতাংশ জমি দখল করে নিয়ে নির্মাণকাজ শুরু করে। এঘটনায় আদালতে অভিযোগ দায়ের করা হলে ১৪৪দারা জারি করে আদালত। কিন্তু বিবাদীরা তা অমান্য করে নির্মাণ কাজ অব্যাহত রাখলে তা আদালতকে অবহিত করার পর হত ২০ ডিসেম্বর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করে আদালত। ২১ ডিসেম্বর সোমবারও বিবাদীপক্ষ আদালতের স্থায়ী নিষেধাজ্ঞাও অমান্য করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে বলে দাবী বাদীর।
এ প্রসঙ্গে আ. সত্তারের ছেলে মো. জাহিদ মাতুব্বর নির্মাণ কাজ চালানোর বিষয়টি স্বীকার করে জানান, আদালতের স্থায়ী নিষেধাজ্ঞার কোনো নোটিশ এখনো তারা পাননি, তবে ক্রয় করা ছয় শতাংশের উপর নির্মাণকাজ করা হচ্ছে বলে জানান তিনি।ভাঙ্গা থানার অফিসার ইন চার্জ মো. লুৎফর রহমান বলেন, ১৪৪ধারা ভঙ্গ করে কেউ কিছু করলে পুলিশের কিছু করার থাকেনা, যদি আদালত কোনো নির্দেশনা দেয় তবে সে মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে। বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *